বাংলা নিউজ > ময়দান > টস জিতে বোলিং ঝাড়খণ্ডের, জমাট শুরু বাংলার, রিটায়ার্ড হার্ট রমন, ৫০ পার ঈশ্বরণের
হাফসেঞ্চুরি করে ফেলেছেন অভিমন্যু ঈশ্বরণ।

টস জিতে বোলিং ঝাড়খণ্ডের, জমাট শুরু বাংলার, রিটায়ার্ড হার্ট রমন, ৫০ পার ঈশ্বরণের

  • ম্যাচের শুরুটা বাংলা বেশ ভালো করেছে। ২৯ ওভারের মধ্যেই ১০০ পার করে গিয়েছে বাংলা। অভিমন্যু করে ফেলেছেন হাফসেঞ্চুরি। রমন রিটায়ার্ট হার্ট হওয়ায় সুদীপ ঘরামি পরিবর্তে নেমে ঈশ্বরণকে সঙ্গত করছেন।

রঞ্জির কোয়ার্টার ফাইনালে টসে জিতে বাংলাকে প্রথমে ব্যাট করতে পাঠায় ঝাড়খণ্ড। শুরুটা ভালো করেন বাংলার দুই ওপেনার অভিষেক রমন এবং অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। প্রথম উইকেটে ওপেনিং জুটি ৮৮ করে ফেলে। তবে ২৪.৫ ওভারের পর রিটায়ার্ড হার্ট হন রমন। এতে অবশ্য দমে না গিয়ে বরং দুরন্ত লড়াই করে চলেছেন বাংলার অধিনায়ক। ঈশ্বরণ ইতিমধ্যে হাফসেঞ্চুরি করে ফেলেছেন।

বেঙ্গালুরুতে আজ সোমবার থেকে রঞ্জি ট্রফির নকআউট পর্ব শুরু হয়েছে। বাংলা ২০১৯-২০ সালে রঞ্জির ফাইনালে সৌরাষ্ট্রের কাছে হেরে গিয়েছিল। কিন্তু এ বার তারা আর কোনও রকম আক্ষেপ রাখতে চায় না। রঞ্জি জিততে মরিয়া মনোজ তিওয়ারিরা। আর সেই লক্ষ্যে এগোনোর প্রথম ধাপ রঞ্জির কোয়ার্টার ফাইনাল।

আরও পড়ুন: উইকেটে ঘাস আছে, বাউন্স আছে, রঞ্জির নকআউট পর্বের আগে চিন্তায় বাংলার কোচ অরুণলাল

ঝাড়খণ্ডের ম্যাচের শুরুটা বাংলা বেশ ভালো করেছে। ২৯ ওভারের মধ্যেই ১০০ পার করে গিয়েছে বাংলা। অভিমন্যু করে ফেলেছেন হাফসেঞ্চুরি। রমন রিটায়ার্ট হার্ট হওয়ায় সুদীপ ঘরামি পরিবর্তে নেমে ঈশ্বরণকে সঙ্গত করছেন।

আসলে বাংলাকে প্রথমে ব্য়াট করতে নামিয়ে কম রানে আটকে ফেলার লক্ষ্য ছিল ঝাড়খণ্ডের। উইকেটে যেহেতু বাউন্স এবং ঘাস রয়েছে, সেই সুবিধেটাই হয়তো কাজে লাগাতে চেয়েছিল ঝাড়খণ্ড। সেই সঙ্গে তারা ম্যাচের শুরুতেই বাংলার তিন বোলার ইশান পোরেল (১৪ উইকেট), মুকেশ কুমার (১৫ উইকেট) এবং আকাশ দীপের (১০ উইকেট) মুখোমুখি হতে চায়নি। বাংলার এই ত্রয়ীর আগুনে মেজাজের জেরে যদি ঘাস আর বাউন্সে ভরা উইকেটে বেকায়দায় পড়ে যেতে হয়, তবে ব্যাকফুটে চলে যেতে পারত ঝাড়খণ্ড। সেই সম্ভাবনাটাই আসলে তৈরি হওয়ার জায়গা দিতে চায়নি ঝাড়খণ্ড।

বন্ধ করুন