বাংলা নিউজ > ময়দান > দুরন্ত বোলিং জোফ্রা আর্চারের, প্রোটিয়াদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড

দুরন্ত বোলিং জোফ্রা আর্চারের, প্রোটিয়াদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড

তাবরেজ শামসির উইকেট নেওয়ার পরে জোফ্রা আর্চার (ছবি-এপি)

ম্যাচে জিততে পারলে তবেই বাঁচানো যাবে হোয়াইটওয়াশ! একথা মাথাতে নিয়েই কিম্বার্লিতে খেলতে নেমেছিলেন জোস বাটলাররা। আর সেখানেই বল হাতে কামাল করে দেখালেন সদ্য প্রত্যাবর্তন ঘটানো জোফ্রা আর্চার। চোট সারিয়ে ফিরে আসার পরে দ্বিতীয় ম্যাচেই যেন ফিরে এলেন স্বমহিমায়। মাত্র ৪০ রান দিয়ে তুলে নিলেন ৬ উইকেট।

শুভব্রত মুখার্জি: ওয়ানডে সিরিজ গত রবিবারেই জয় নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা দল। ফলে তৃতীয় ওয়ানডে কার্যত গুরুত্বহীন হয়ে পড়েছিল। আয়োজকদের কাছে এই ম্যাচের গুরুত্ব না থাকলেও বিপক্ষ ইংল্যান্ডের কাছে এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। ম্যাচে জিততে পারলে তবেই বাঁচানো যাবে হোয়াইটওয়াশ! একথা মাথাতে নিয়েই কিম্বার্লিতে খেলতে নেমেছিলেন জোস বাটলাররা। আর সেখানেই বল হাতে কামাল করে দেখালেন সদ্য প্রত্যাবর্তন ঘটানো জোফ্রা আর্চার। চোট সারিয়ে ফিরে আসার পরে দ্বিতীয় ম্যাচেই যেন ফিরে এলেন স্বমহিমায়। মাত্র ৪০ রান দিয়ে তুলে নিলেন ৬ উইকেট।

আরও পড়ুন… ভারতের মাটিতে পুরুষদের T20I -তে সর্বনিম্ন রানের লজ্জার নজির নিউজিল্যান্ডের

প্রসঙ্গত এ দিনে আর্চারের এই বোলিং ফিগার ইংল্যান্ডের ওয়ানডে ইতিহাসে তৃতীয় সেরা ফিগার। এদিন ইংল্যান্ডের হয়ে দুরন্ত শতরান করেন ডেভিড মালান এবং জোস বাটলার। পরবর্তীতে বল হাতে আগুন ঝড়ান আর্চার। ফলে ৫৯ রানের ব্যবধানে জিতে হোয়াইটওয়াশ বাঁচাতে সক্ষম হয় জোস বাটলাররা। তবে হোয়াইটওয়াশ বাঁচাতে সক্ষম হলেও গোটা সিরিজ জুড়েই খুব একটা ভালো পারফরম্যান্স করেনি ইংল্যান্ড ক্রিকেটাররা। যার ফলস্বরূপ তাঁদের হারতে হয়েছে ওয়ানডে সিরিজ।

আরও পড়ুন… IND vs NZ: শূন্যে উড়ে স্লিপে অবিশ্বাস্য দু'টি ক্যাচ, এবার ফিল্ডিংয়ে মন্ত্রমুগ্ধ করলেন সূর্যকুমার- ভিডিয়ো

উল্লেখ্য এদিন জোফ্রা আর্চার ৯.১ ওভার বল করেন। ৪০ রান দিয়ে নিয়েছেন ছটি উইকেট। ফলে মাত্র ৪৩.১ ওভারেই অল আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা দল। এদিন একটি মেডেন ওভারও করেছেন আর্চার। তাঁর ঝুলিতে রয়েছে রাসি ভ্যান ডার ডুসেন, হেনরিক ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ওয়েন পার্নেল এবং তাবরেজ শামসির উইকেট। প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে জোড়া শতরান করেন জোস বাটলার (১৩১) এবং ডেভিড মালান(১১৮)। দক্ষিণ আফ্রিকার হয়ে চারটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিদি। দক্ষিণ আফ্রিকার হয়ে তেম্বা বাভুমা (৩৫), রিজা হেনড্রিক্স(৫২), এডেন মার্করাম(৩৯), ক্লাসেন (৮০) এবং ওয়েন পার্নেল(৩৪) ব্যাট হাতে লড়াই করেও সুবিধা করতে পারেননি। ফলে দেশের হয়ে কাঙ্ক্ষিত জয়ও এনে দিতে পারেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ মধ্য কলকাতার একাংশে ১৪৪ ধারা, পুলিশের ‘ভাবনা-চিন্তাহীন কাজ', বললেন রাজ্যপাল গিলক্রিস্ট-ওয়ার্নারের পর অজি কামিন্স কি পারবেন হায়দরাবাদের দলকে IPL শিরোপা দিতে? হাসপাতালে ভর্তি পূজা! ‘আমার দেখভাল করার কেউ নেই’, যন্ত্রণায় কাতর নায়িকা Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' গুজরাটের গেমিং জোনে ভয়াবহ আগুন, অন্তত ২০জনের মৃত্যু, আটকে পড়েছিল শিশুরা

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.