বাংলা নিউজ > ময়দান > CWG 2022: স্কোয়াশে অঘটন, বিশ্বে দ্বাদশ স্থানাধিকারী জোৎস্নার বিদায় কোয়ার্টার্সে
জ্যোৎস্না চিনাপ্পা (PTI)

CWG 2022: স্কোয়াশে অঘটন, বিশ্বে দ্বাদশ স্থানাধিকারী জোৎস্নার বিদায় কোয়ার্টার্সে

  • এদিন ২৭ বছর বয়সি হোলির বিরুদ্ধে ১৮ বারের জাতীয় চ্যাম্পিয়ন চিনাপ্পা কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। শেষ গেমে লড়াই করলেও ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। ফলে ম্যাচে আর কামব্যাক করতে পারেননি তিনি।

শুভব্রত মুখার্জি: বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের হয়ে পদকের আশা যাদের উপর ছিল তাদের অন্যতম জ্যোৎস্না চিনাপ্পা।তবে জিমন্যাসটিক্সে প্রণতি নায়েকের মতন তিনিও এদিন হতাশ করলেন। বার্মিংহাম কমনওয়েলথ গেমসের স্কোয়াশের মহিলা সিঙ্গেলসের কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গেলেন চিনাপ্পা। ফলে ভারতের আরও একটি পদক জয়ের আশা শেষ হয়ে গেল। সোমবার কানাডার হোলি নটনের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল পর্যায় থেকেই বিদায় নিলেন চিনাপ্পা।

আরও পড়ুন: ক্লিন-জার্কে ৩ বারই ভারোত্তোলনে ব্যর্থ সোনাজয়ী, শেষে লিফট করেও ফেললেন সময়ের আগে

এদিন একেবারেই অফ ফর্মে ছিলেন চিনাপ্পা। নিজের সেরাটা একেবারেই তুলে ধরতে পারেননি তিনি। ফলস্বরূপ তাকে হারতে হল হোলির কাছে। খেলার ফল তার বিরুদ্ধে ৯-১১, ৫-১১ এবং ১৩-১৫। এদিন ২৭ বছর বয়সি হোলির বিরুদ্ধে ১৮ বারের জাতীয় চ্যাম্পিয়ন চিনাপ্পা কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। শেষ গেমে লড়াই করলেও ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। ফলে ম্যাচে আর কামব্যাক করতে পারেননি তিনি।

তবে এদিন ম্যাচের শুরুটা চিনাপ্পা বেশ ভাল করেছিল। ৬-৩ ফলে লিড ও নিয়ে নিয়েছিল সে। এরপরেই গেমে কামব্যাক করে হোলি ৯-৬ ফলে গেমটি জিতে নেয়। এরপর আর ম্যাচে ফিরে তাকাতে হয়নি হোলিকে।‌ দ্বিতীয় গেমে কার্যত আত্মসমর্পণ করেন চিনাপ্পা। অন্যদিকে ভারতীয় দলের অপর সদস্যা সুকন্যা সানা কুরুভিল্লা শ্রীলঙ্কার চানিথমা শিনালিকে হারিয়ে পৌঁছে যান মহিলা সিঙ্গেলসের প্লেট বিভাগের কোয়ার্টার ফাইনালে। ১১-৩, ১১-২, ১১-২ ফলে ম্যাচ জেতেন ২৩ বছর বয়সি। মাত্র ১২ মিনিটেই তিনি নিজের ম্যাচ জিতে নেন।

বন্ধ করুন