বাংলা নিউজ > ময়দান > Kevin Pietersen on Ben Stokes' Retirement: ‘আমায় T20-তে ব্যান করেছিল বোর্ড’, ODI থেকে স্টোকসের অবসরের পর তোপ পিটারসেনের

Kevin Pietersen on Ben Stokes' Retirement: ‘আমায় T20-তে ব্যান করেছিল বোর্ড’, ODI থেকে স্টোকসের অবসরের পর তোপ পিটারসেনের

কেভিন পিটারসেন এবং বেন স্টোকস। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Kevin Pietersen on Ben Stokes' ODI Retirement: একদিনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন বেন স্টোকস। আজই নিজের ম্যাচ খেলছেন। তারপর টি-টোয়েন্টি এবং টেস্টে খেলে যাবেন স্টোকস। তা নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে খোঁচা দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও টি-টোয়েন্টিতে খেলবেন বেন স্টোকস। তবে নিজে সেই সুযোগ পাননি বলে 'আক্ষেপ' প্রকাশ করলেন কেভিন পিটারসেন। সেইসঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে খোঁচা দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

মঙ্গলবার পিটারসেন বলেন, ‘আমি একবার বলেছিলাম যে (খেলার) সূচি ভয়ংকর। আমি সামলে উঠতে পারছি না। তাই আমি একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আমায় টি-টোয়েন্টিতে ব্যান করে দিয়েছিল।’ যিনি ২০১৮ সালে পেশাদারি ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নিয়েছিলেন।

কেভিন পিটারসেনের সেই টুইট।
কেভিন পিটারসেনের সেই টুইট।

কেন অবসর নিচ্ছেন স্টোকস?

সোমবার ইংরেজ তারকা জানান, একইসঙ্গে তিনটি ফর্ম্যাটে খেলে যাওয়া তাঁর পক্ষে দুঃসহ হয়ে উঠেছে। একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে নিজের সতীর্থদের জন্য ১০০ শতাংশ উজাড় করে নিতে না পারার যন্ত্রণা থেকে সেই ধাক্কার প্রভাব অনেকটা কম। তাই মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের শেষ একদিনের ম্যাচে নামবেন বলে জানিয়েছেন স্টোকস।

আরও পড়ুন: কোহলি সর্বকালের অন্যতম সেরা, ওর বিরুদ্ধে লড়াইয়ের জন্য মুখিয়ে থাকি- বেন স্টোকস

২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের নায়ক বলেন, ‘মঙ্গলবার ডারহ্যামে আমি ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ান ডে ম্যাচ খেলব। আমি এই ফর্ম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এমন সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত কঠিন ছিল। ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। আমাদের যাত্রাটা ছিল অসাধারণ।’ যে স্টোকস এখনও পর্যন্ত (আজ শেষ ম্যাচের আগে পর্যন্ত) ১০৪ টি একদিনের ম্যাচে ২,৯১৯ রান করেছেন। গড় ৪০-র কাছে। ৭৪ টি উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি গজেন্দ্র চৌহানের অপসারণের কারণ ছিলেন পায়েল! পর্দার ‘যুধিষ্ঠি’ এখন বলছেন… শুধু ধূমপান নয়, হৃদরোগের জন্য দায়ী বায়ু দূষণ, বললেন গবেষকরা শেষ দফায় বারুইপুরে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী, জেনে নিন ৯ কেন্দ্রের কোথায়, কত ৬ দফায় TMC'র ঝুলিতে ২৩ আসন না, এসেছে… অভিষেকের হিসেবে 'গরমিল' খুঁজে পেলেন দিলীপ অস্বস্তিকর গরম পড়বে দক্ষিণবঙ্গে,এরই মাঝে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.