বাংলা নিউজ > ময়দান > Kevin Pietersen on Ben Stokes' Retirement: ‘আমায় T20-তে ব্যান করেছিল বোর্ড’, ODI থেকে স্টোকসের অবসরের পর তোপ পিটারসেনের
কেভিন পিটারসেন এবং বেন স্টোকস। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Kevin Pietersen on Ben Stokes' Retirement: ‘আমায় T20-তে ব্যান করেছিল বোর্ড’, ODI থেকে স্টোকসের অবসরের পর তোপ পিটারসেনের

  • Kevin Pietersen on Ben Stokes' ODI Retirement: একদিনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন বেন স্টোকস। আজই নিজের ম্যাচ খেলছেন। তারপর টি-টোয়েন্টি এবং টেস্টে খেলে যাবেন স্টোকস। তা নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে খোঁচা দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও টি-টোয়েন্টিতে খেলবেন বেন স্টোকস। তবে নিজে সেই সুযোগ পাননি বলে 'আক্ষেপ' প্রকাশ করলেন কেভিন পিটারসেন। সেইসঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে খোঁচা দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

মঙ্গলবার পিটারসেন বলেন, ‘আমি একবার বলেছিলাম যে (খেলার) সূচি ভয়ংকর। আমি সামলে উঠতে পারছি না। তাই আমি একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আমায় টি-টোয়েন্টিতে ব্যান করে দিয়েছিল।’ যিনি ২০১৮ সালে পেশাদারি ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নিয়েছিলেন।

কেভিন পিটারসেনের সেই টুইট।
কেভিন পিটারসেনের সেই টুইট।

কেন অবসর নিচ্ছেন স্টোকস?

সোমবার ইংরেজ তারকা জানান, একইসঙ্গে তিনটি ফর্ম্যাটে খেলে যাওয়া তাঁর পক্ষে দুঃসহ হয়ে উঠেছে। একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে নিজের সতীর্থদের জন্য ১০০ শতাংশ উজাড় করে নিতে না পারার যন্ত্রণা থেকে সেই ধাক্কার প্রভাব অনেকটা কম। তাই মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের শেষ একদিনের ম্যাচে নামবেন বলে জানিয়েছেন স্টোকস।

আরও পড়ুন: কোহলি সর্বকালের অন্যতম সেরা, ওর বিরুদ্ধে লড়াইয়ের জন্য মুখিয়ে থাকি- বেন স্টোকস

২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের নায়ক বলেন, ‘মঙ্গলবার ডারহ্যামে আমি ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ান ডে ম্যাচ খেলব। আমি এই ফর্ম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এমন সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত কঠিন ছিল। ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। আমাদের যাত্রাটা ছিল অসাধারণ।’ যে স্টোকস এখনও পর্যন্ত (আজ শেষ ম্যাচের আগে পর্যন্ত) ১০৪ টি একদিনের ম্যাচে ২,৯১৯ রান করেছেন। গড় ৪০-র কাছে। ৭৪ টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন