বাংলা নিউজ > ময়দান > ভবিষ্যতের ভারত অধিনায়ক হিসেবে কোন ক্রিকেটারকে তৈরি করার পরামর্শ দিলেন গাভাসকর
ভবিষ্যতের অধিনায়ক হিসেবে রাহুলকে পছন্দ গাভাসকরের।
ভবিষ্যতের অধিনায়ক হিসেবে রাহুলকে পছন্দ গাভাসকরের।

ভবিষ্যতের ভারত অধিনায়ক হিসেবে কোন ক্রিকেটারকে তৈরি করার পরামর্শ দিলেন গাভাসকর

  • টেস্ট এবং একদিনের ক্রিকেটে অধিনায়ক এখনও পর্যন্ত কোহলিই। কোহলি পরবর্তী অধ্যায়ে কে দলের দায়িত্ব নেবেন? আপাতত রোহিত শর্মা টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেবেন। কিন্তু রোহিত-বিরাট পরবর্তী অধ্যায়ে কে নেবেন মেন ইন ব্লু-র দায়িত্ব?

আসন্ন বিশ্বকাপের পর বিরাট কোহলি টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর কথা বলেছেন। কিন্তু টেস্ট এবং একদিনের ক্রিকেটে অধিনায়ক এখনও পর্যন্ত কোহলিই। কোহলি পরবর্তী অধ্যায়ে কে দলের দায়িত্ব নেবেন? আপাতত রোহিত শর্মা টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেবেন। কিন্তু রোহিত-বিরাট পরবর্তী অধ্যায়ে কে নেবেন মেন ইন ব্লু-র দায়িত্ব?

বহু নাম ঘোরাফেরা করছে। তবে সুনীল গাভাসকর ভবিষ্যতের জন্য তৈরি রাখতে বলছেন, লোকেশ রাহুলকে। তাঁর মতে, রাহুলের মধ্যে অধিনায়ক হওয়ার বহু গুণ রয়েছে। ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ওকেই দলের দায়িত্ব দেওয়া যেতে পারে। 

তিনি বলেছেন, ‘বিসিসিআই যে আগে থেকে ভবিষ্যৎ দেখছে, সেটা ভাল বিষয়। এটা খুব গুরুত্বপূর্ণ বিষয়ও। যদি ভারত নতুন অধিনায়ক হিসেবে কাউকে তৈরি করতে চায়, তা হলে রাহুলের কথা তারা ভাবতে পারে। ও ভাল খেলছে। ইংল্যান্ডেই তো ও অসাধারণ ব্যাটিং করেছে। আইপিএল এবং আন্তার্জাতিক পর্যায়ে ৫০ ওভারের ক্রিকেটেও ওর ভাল পারফরম্যান্স রয়েছে। ওকে সহ-অধিনায়ক করা উচিত।’

কেএল রাহুল পঞ্জাব কিংসের অধিনায়ক। এবং এই ফ্র্যাঞ্চাইজি দলকে তিনি বেশ ভাল ভাবেই নেতৃত্ব দিচ্ছেন বলে দাবি করেছেন গাভাসকর। তাই তাঁর মতে, ‘আইপিএলে ওর অধিনায়ক হওয়ার গুণগুলো প্রকাশ পেয়েছে। অধিনায়কত্বের বোঝা ওর ব্যাটিংকে প্রভাবিত করতে পারেনি। ওর নাম বিবেচনা করা যেতেই পারে।’

বন্ধ করুন