বাংলা নিউজ > ময়দান > বিশ্ব TT চ্যাম্পিয়নশিপের মূলপর্বে যোগ্যতা অর্জন মনিকা বাত্রা, শরথ কমল, সৃজাদের

বিশ্ব TT চ্যাম্পিয়নশিপের মূলপর্বে যোগ্যতা অর্জন মনিকা বাত্রা, শরথ কমল, সৃজাদের

বিশ্ব TT চ্যাম্পিয়নশিপের মূলপর্বে যোগ্যতা অর্জন করলেন মনিকা বাত্রা (ছবি-পিটিআই)

বিশ্ব টিটি চ্যাম্পিয়নশিপের মূলপর্বে যোগ্যতা অর্জন করলেন ভারতের স্টার প্যাডলাররা। মূলপর্বের টিকিট নিশ্চিত করেছেন বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মিক্সড ডাবলসে সোনাজয়ী সৃজা আকুলা। পাশাপাশি মূলপর্বের যোগ্যতা অর্জন করেছেন ভারতীয় টিটির দুই সেরা তারকা মনিকা বাত্রা এবং শরথ কমল।

শুভব্রত মুখার্জি: বিশ্ব টিটি চ্যাম্পিয়নশিপের মূলপর্বে যোগ্যতা অর্জন করলেন ভারতের স্টার প্যাডলাররা। মূলপর্বের টিকিট নিশ্চিত করেছেন বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মিক্সড ডাবলসে সোনাজয়ী সৃজা আকুলা। পাশাপাশি মূলপর্বের যোগ্যতা অর্জন করেছেন ভারতীয় টিটির দুই সেরা তারকা মনিকা বাত্রা এবং শরথ কমল। তবে তিন ভারতীয় প্যাডলার যোগ্যতা অর্জন করেছেন সিঙ্গেলস বিভাগে। উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠিত হবে বিশ্ব টিটি চ্যাম্পিয়নশিপের মূলপর্বের খেলা। মে মাসে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। ২০২৩ এশিয়ান ডব্লুটিটিসি কন্টিনেন্টাল স্টেজ প্রতিযোগিতায় কঠিন প্রতিপক্ষকে সামলে এই যোগ্যতা অর্জন করলেন তাঁরা।

আরও পড়ুন… কেন বাদ ইশান কিষাণ, চেতনের উচিত সাংবাদিক সম্মেলনে ব্যাখ্যা দেওয়া: মহম্মদ আজহারউদ্দিন

বিশ্ব ক্রমতালিকায় ২১ নম্বরে থাকা চাইনিজ তাইপের চেন-জু-ইউকে,সৃজা আকুলা হারালেন ৪-৩ (১১-২,৫-১১,২-১২,৫-১১,১৩-১১,১১-৯,১১-৮ ) ফলে। কঠিন লড়াইয়ের মধ্যে দিয়ে তিনি নিশ্চিত করলেন ডব্লুটিটিসির মূলপর্বের টিকিট। উল্লেখ্য ২০ মে থেকে শুরু হচ্ছে মূলপর্বের খেলা। অন্যদিকে বিশ্ব ক্রমতালিকায় ৪৭ নম্বরে থাকা শরথ কমলকেও লড়তে হল মূলপর্বের টিকিট নিশ্চিত করতে। তিনি হারালেন ইরানের আহমেদিয়ান আমিনকে। খেলার ফল শরথ কমলের পক্ষে ১৩-১১, ১১-৩, ১০-১২, ১১-৭, ১১-৬।

আরও পড়ুন… IND vs SL 2nd ODI: কলকাতায় দ্রাবিড়ের ৫০তম জন্মদিন পালন দলের, নেই কোহলি

ভারতের অপর স্টার প্যাডলার মনিকা বাত্রাকেও প্রি কোয়ার্টার ফাইনালে লড়াই করে জয় ছিনিয়ে নিতে হল। বিশ্ব ক্রমতালিকায় ৩৫ নম্বরে থাকা হংকংয়ের জু চেঙ্গজুকে তিনি হারালেন ১৩-১১,১১-৯,১১-৬,১১-৮ ফলে।যদি তিনি ৪-০ গেমে জেতেন তবুও মনিকাকে প্রতি গেম জিততেই বেগ পেতে হয়েছে। পাশাপাশি জি সাথিয়ানাকএ সঙ্গী করে মিক্সড ডাবলসের মূলপর্বের টিকিট ও নিশ্চিত করেছেন মনিকা। বিশ্ব ক্রমতালিকায় ৫ নম্বরে থাকা জাপানের হিরোতো শিনজুকা এবং মিউকে ১১-৯, ১২-১০, ১১-৭, ৫-১১, ১১-৭ ফলে হারিয়ে দেন তাঁরা। অন্যদিকে সাথিয়ান আবার শরথ কমলকে সঙ্গী করে পুরুষ ডাবলসের ফাইনালের ও মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে। কাতারের জুটি খালিল আল মহানান্দি এবং মহম্মদ আব্দুল ওয়াহাবকে হারিয়ে দিয়েছেন ১১-৫, ১১-০, ১১-৯ এবং ১১-৮ ফলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথম চুক্তি রিঙ্কু-মুকেশের! জুরেলরাই দাম পাবেন, নিয়ম BCCI-র, আকাশকে বিশেষ অফার Vote: সন্দেশখালি ঘিরে তোলপাড়ের মাঝে কোন এলাকায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী? শিবরাত্রিতে শুভ যোগ! টাকা থেকে প্রেমের ভাগ্যে উন্নতি তুঙ্গে, ভাগ্য ফিরছে ৫ রাশির রেফারির ভুলেই তো ইস্টবেঙ্গল সুপার কাপ জিতেছিল- কুয়াদ্রাতকে আক্রমণ করলেন লোবেরা ভারতের ব্যাডমিন্টন কোচের গলায় দেবেন মালা, বিয়ের আগে এই বিশেষ কাজে ব্যস্ত তাপসী বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার! নরেন্দ্র মোদীর সফরের দিন গ্রেফতার দেখানো হতে পারে শাহজাহানকে, দাবি শুভেন্দুর ট্রাক-লরির গুঁতোয় জ্যাম? যানজট কমাতে বিশেষ পরিকল্পনা রাজ্যের, পৌঁছে যাবেন জলদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.