বাংলা নিউজ > ময়দান > ডিআরএসে ধারাবাহিকতার অভাব তুলে ক্ষোভ উগড়ে দিলেন ওয়েড
ম্যাথু ওয়েড (AP)
ম্যাথু ওয়েড (AP)

ডিআরএসে ধারাবাহিকতার অভাব তুলে ক্ষোভ উগড়ে দিলেন ওয়েড

  • কেন পূজারাকে আউট দেওয়া হল না, প্রশ্ন তাঁর। 

বিপক্ষ যখন অভিযোগ করছিল বারবার ডিআরএস নিয়ে তখন হ্যামলিনের বাশিওয়ালার মতন মুচকি হাসি হাসছিলেন ম্যাথু ওয়েডরা। কিন্তু বুঝতে পারেননি প্রযুক্তির ভুলে যে 'আগুন' লেগেছে তাতে একদিন 'ছারখার ' হতে পারে তাদের সাম্রাজ্য ও। ঠিক যেমনটি ঘটল মেলবোর্ন টেস্টে অজিদের দ্বিতীয় ইনিংসে ‌।

ডিআরএস প্রযুক্তিতে যে ধারাবাহিকতার অভাব আছে তা প্রথম টেস্ট থেকেই ভারতীয় দলের বক্তব্য ছিল। কিংবদন্তী স্পিনার শ্যেন ওয়ার্ন পর্যন্ত এই প্রযুক্তির বিরুদ্ধে সরব। এবার অজি দলের সদস্য ম্যাথু ওয়েড ও দাবি করলেন ডিআরএস ব্যবহারের ক্ষেত্রে আরও ধারাবাহিকতা দেখানোর।

প্রসঙ্গত টিম পেইনের আউট নিয়ে ক্ষুব্ধ ম্যাথু ওয়েড সহ গোটা অজি শিবির। সেই কথাই ওয়েড বললেন সাংবাদিক বৈঠকে। পেইনের উইকেট তুলে নেন জাডেজা। ভারত যখন পেইনের উইকেটের জন্য আবেদন করেছিল, তখন অন ফিল্ড আম্পায়ার আউট দেননি। অধিনায়ক রাহানে ডিআরএস নেন। রিভিউয়ে হট স্পটে কিছু ধরা পড়েনি। কিন্তু স্নিকোর গ্রাফে কম্পন পরিলক্ষিত হয়। সেই কারণে অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত ওভার রুল করে আউট দেওয়া হয় পেইনকে।

সেই সিদ্ধান্তের প্রেক্ষিতেই ওয়েড বলেছেন 'ডিআরএস ব্যবহারের ক্ষেত্রে আরও ধারাবাহিকতা দেখানো খুব প্রয়োজন।পেইনের ক্ষেত্রে যা ঘটেছে, পূজারার ক্ষেত্রেও সেটাই ঘটেছিল। পূজির ক্ষেত্রেও স্নিকোয় হাল্কা কম্পন দেখা যায়। অথচ একজনকে আউট দেওয়া হয়, আর একজনকে দেওয়া হয়নি। ওর ক্ষেত্রে আমি পরিষ্কার শব্দ শুনতে পেয়েছিলাম। তখন প্রথম স্লিপে দাঁড়িয়েছিলাম। বলের কাছাকাছি ছিল একমাত্র পূজারার ব্যাটই। তাই প্লেয়ার হিসেবে ধারাবাহিকতাই দেখতে চাই ডিআরএস ব্যবহারের ক্ষেত্রে এইটুকুই বলব।'

আট উইকেটে ম্যাচ হারার পর প্রায় একই সুরে অভিযোগ করেছেন অজি অধিনায়ক পেইন। পূজারা আউট না হলে তাঁকে আউট দেওয়া হল কেন, সেই নিয়ে প্রশ্ন করেছেন তিনি। একই সঙ্গে তাঁর অভিযোগ যে তাড়াহুড়ো করে সব রিপ্লে না দেখেই তাঁকে আউট দিয়েছেন তৃতীয় আম্পায়ার। ওই সময় তিনি আউট না হলে ম্যাচের ফল অন্য হতে পারত বলেও দাবি তাঁর। 

 

বন্ধ করুন