বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে বাদ পড়লেন ওয়েড, স্কোয়াডে নতুন মুখের ছড়াছড়ি
ম্যাথিউ ওয়েড ও অ্যালেক্স ক্যারি। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
ম্যাথিউ ওয়েড ও অ্যালেক্স ক্যারি। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে বাদ পড়লেন ওয়েড, স্কোয়াডে নতুন মুখের ছড়াছড়ি

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নামতে পারবেন না স্মিথ-ওয়ার্নার।

ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতে পুরোপুরি ব্যর্থ, এমনটা বলা যাবে না। তা সত্ত্বেও অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়লেন ম্যাথিউ ওয়েড। এখনও চূড়ান্ত সূচি নির্ধারিত না হওয়া দক্ষিণ আফ্রিকা সফরের তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৯ জনের যে স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া, তাতে নাম নেই ওয়েডের।

যদিও কার্যত একই সময়ে অনুষ্ঠিত হতে চলা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে জায়গা পেয়েছেন ওয়েড। তিনি অ্যারন ফিঞ্চের ডেপুটির ভূমিকা পালন করবেন টি-২০ সিরিজে।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডে পাঁচ জন নতুন ক্রিকেটার রয়েছেন। উইকেটকিপার অ্যালেক্স ক্যারি ছাড়াও এখনও টেস্ট ক্রিকেট খেলেননি সিয়ান অ্যাবট, মাইকেল নেসের, মিচেল সোয়েপসন ও মার্ক স্টেকেটি।

দু'টি সিরজ একই সঙ্গে চলবে বলে ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ নিউজিল্যান্ড সফরের টি-২০ সিরিজে অংশ নিতে পারবেন না।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, উইল পুকোভস্কি, মার্নাস ল্যাবুশান, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, ক্যামেরন গ্রিন, মইজেস হেনরিকস, টিম পেইন (ক্যাপ্টেন ও উইকেটকিপার), অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ন্যাথন লিয়ঁ, মিচেল সোয়েপসন, প্যাট কামিন্স (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড, সিয়ান অ্যাবট, জেমস প্যাটিনসন, মাইকেল নেসের ও মার্ক স্টেকেটি।

অস্ট্রেলিয়ার টি-২০ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), ম্যাথিউ ওয়েড (ভাইস ক্যাপ্টেন ও উইকেটকিপার), অ্যাস্টন এগর, জেসন বেহরেনডর্ফ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রিলি মেরেডিথ, জোস ফিলিপ, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ড্যানিয়েল স্যামস, তনভীর সাংঘা, ডার্সি শর্ট, মার্কাস স্টইনিস, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু তাই ও অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন