বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: মেহেদি হাসানের সঙ্গে পিছিয়ে গেলেন বুমরাহ, আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ অজি তারকার
জসপ্রীত বুমরাহ ও মেহেদি হাসান। ছবি- গেটি।
জসপ্রীত বুমরাহ ও মেহেদি হাসান। ছবি- গেটি।

ICC Ranking: মেহেদি হাসানের সঙ্গে পিছিয়ে গেলেন বুমরাহ, আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ অজি তারকার

  • ওয়ান ডে ও টি-২০ ব়্যাঙ্কিংয়ে কোহলির সঙ্গে ব্যবধান বজায় রাখলেন বাবর আজম।

আইসিসি ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন জসপ্রীত বুমরাহ। পিছনে হাঁটলেন বাংলাদেশের তারকা স্পিনার মেহেদি হাসানও। তবে সদ্য প্রকাশিত আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার জোস হ্যাডেলউড।

আইসিসির ওয়ান ডে বোলারদের তালিকায় হ্যাজেলউডের উত্থানের জন্যই পিছিয়ে পড়তে হয় মেহেদি ও বুমরাহকে। হ্যাজেলউড ৫ ধাপ উঠে এসে আইসিসি ওয়ান ডে বোলারদের তালিকায় দু'নম্বরে চলে এসেছেন। ফলে মেহেদি ও বুমরাহকে এক ধাপ করে পিছিয়ে যেতে হয়েছে। আপাতত মেহেদি রয়েছেন ৫ নম্বরে। বুমরাহ পিছলে গিয়েছেন ৭ নম্বরে। এছাড়াও মুজিব উর রহমান, ক্রিস ওকস ও ম্যাট হেনরি একধাপ করে পিছিয়ে যথাক্রমে তিন, চার ও ছয় নম্বরে চলে এসেছেন। আগের মতোই শীর্ষে রয়েছেন ট্রেন্ট বোল্ট।

ওয়ান ডে ও টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় বাবর আজম ব্যবধান বজায় রেখেছেন বিরাট কোহলির সঙ্গে। ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় বাবর রয়েছেন এক নম্বরে, কোহলি রয়েছেন দুইয়ে। রোহিত ৩ নম্বরে জায়গা ধরে রেখেছেন। টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় বাবর অবস্থান করছেন ২ নম্বরে, কোহলি রয়েছেন পাঁচে। ছয় নম্বরে রয়েছেন লোকেশ রাহুল।

বাংলাদেশের শাকিব আল হাসান ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকায় এক নম্বরে রয়েছেন। বোলারদের তালিকায় এক ধাপ পিছিয়ে তাঁর অবস্থান নয় নম্বরে। শাকিব টি-২০ অল-রাউন্ডারদের তালিকায় রয়েছেন দুইয়ে।

বন্ধ করুন