বাংলা নিউজ > ময়দান > প্রজাতন্ত্র দিবসে ভারতের ‘বন্ধু’ জন্টি রোডসকে মোদীর চিঠি, ধন্যবাদ জানালেন 'ইন্ডিয়া'-র বাবা
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন জন্টি

প্রজাতন্ত্র দিবসে ভারতের ‘বন্ধু’ জন্টি রোডসকে মোদীর চিঠি, ধন্যবাদ জানালেন 'ইন্ডিয়া'-র বাবা

  • ভারতের মাটিতে খেলে যাওয়া যে কয়েকজন ক্রিকেটারের সাথে এই দেশের আত্মার যোগ রয়েছে তাদের অন্যতম দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার জন্টি রোডস।

শুভব্রত মুখার্জি: ভারতের মাটিতে খেলে যাওয়া যে কয়েকজন ক্রিকেটারের সাথে এই দেশের আত্মার যোগ রয়েছে তাদের অন্যতম দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার জন্টি রোডস। ভারতবর্ষের প্রতি জন্টির ভালবাসা এতটাই প্রগাঢ় যে নিজের মেয়ের নামও আদর করে 'ইন্ডিয়া' রেখেছেন তিনি। ৭৩ তম প্রজাতন্ত্র দিবসে ভারতের প্রধানমন্ত্রীর তরফে ভারতের শুভাকাঙ্ক্ষীরা যারা বিদেশের মাটিতে থাকেন এমন বিদেশি নাগরিকদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বাক্ষরিত এক শুভেচ্ছাবার্তা সহ চিঠি পাঠানো হয়েছে। সেই প্রাপকদের তালিকায় রয়েছেন অন্যতম জন্টি রোডস।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে সেই চিঠি আপলোড করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সমস্ত ভারতবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাও জানিয়েছেন জন্টি রোডস। জন্টিকে উদ্দেশ্য করে লেখা চিঠিতে প্রধানমন্ত্রী দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের পরিপ্রেক্ষিতে ভারতের ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের গুরুত্ব ব্যাখার পাশাপাশি ভারতীয় সংবিধানের গুরুত্বকেও বিস্তারিতভাবে তুলে ধরেন। নিজের মেয়ের নাম ভারতবর্ষের নামে রাখার জন্য জন্টির প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন।

প্রধানমন্ত্রীর চিঠির উত্তরে জন্টি রোডস টুইট করে লেখেন, ‘আপনার এত ভালো ভালো কথার জন্য আমার তরফ থেকে আমি আপনাকে ধন্যবাদ জানাই। ভারতে প্রতি সফরের সাথে সাথে মানুষ হিসেবে আমি ব্যক্তিগত স্তরে অনেক উন্নতি করেছি। প্রতিটি ভারতবাসীর সাথে একসাথে আমার পরিবারও ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন করে। ভারতীয় সংবিধানের গুরুত্বকে আমরা সবসময় সম্মান করি। ভারতের জনগণের অধিকার রক্ষায় সংবিধানের গুরুত্ব অপরিসীম।’

বন্ধ করুন