বাংলা নিউজ > ময়দান > ৫ টেস্টের সিরিজে কোহলিদের হোয়াইটওয়াশ করার প্রচ্ছন্ন হুমকি দিলেন জো রুট
জো রুট। -ফাইল ছবি।
জো রুট। -ফাইল ছবি।

৫ টেস্টের সিরিজে কোহলিদের হোয়াইটওয়াশ করার প্রচ্ছন্ন হুমকি দিলেন জো রুট

  • নিউজিল্যান্ডকে ২-০ ও ভারতকে ৫-০ ব্যবধানে সিরিজ হারিয়ে অ্যাশেজের প্রস্তুতি সারতে চায় ইংল্যান্ড।

নিউজিল্যান্ড ও ভারতকে পরপর দু'টি টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে অ্যাশেজের প্রস্তুতি সারতে চাইছে ইংল্যান্ড। কিউয়িদের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে এমনই প্রচ্ছন্ন হুঁশিয়ারি শোনা গেল ইংল্যান্ড অধিনায়ক জো রুটের গলায়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২টি টেস্টর পর ইংল্যান্ড ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজের আগে ঘরের মাঠে বিশ্বের সেরা দু'টি টেস্ট দলের বিরুদ্ধে এই সাতটি টেস্ট জেতার বিষয়ে আশাবাদী শোনাল রুটকে। সন্দেহ নেই যে, হোম টিম হিসেবে ইংল্যান্ড সবসময় এগিয়ে থাকবে। তবে ভারত ও নিউজিল্যান্ড সাম্প্রতিক সময়ে টেস্টে দারুণ পারফর্ম্যান্স করে দেখিয়েছে। যে কারণে তারা এই মুহূর্তে বিশ্বের এক ও দু'নম্বর টেস্ট দল।

বিশেষ করে ভারতকে ৫ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার ভাবনাটা যে উচ্চাকাঙ্খারই সামিল, সেটা বোঝা যায় দু'দলের সাম্প্রতিক লড়াই দেখলেই। ভারত শুধু অস্ট্রেলিয়া সফরেই দুরন্ত পারফর্ম্যান্স করেনি, বরং ঘরের মাঠে ইংল্যান্ডকেও টেস্ট সিরিজে বিধ্বস্ত করেছে। সুতরাং, ৫ ম্যাচের দীর্ঘ সিরিজে টিম ইন্ডিয়াকে পাত্তা না দেওয়ার ভুল করলে তার ফল ভুগতে হতে পারে ইংল্যান্ডকে।

রুট বলেন, ‘অ্যাশেজ সিরিজ সবথেকে গুরুত্বপূর্ণ সন্দেহ নেই। তবে যেভাবে আমরা অ্যাশেজের প্রস্তুতি সারতে চলেছি, সেটাও দারুণ বিষয়। বিশ্বের সেরা দু’টি দলের বিরুদ্ধে ৭টি টেস্ট জিতে অ্যাশেজের প্রস্তুতি সারার থেকে ভালো কিছু আর হয় না।'

বন্ধ করুন