বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডেই জাপানের 'সোনার' স্বপ্নভঙ্গ, ১ম বাছাই কেন্টো মোমোতোকে হারালেন হেও-কাং-হি
হেরে গেলেন কেন্টো মোমোতো (ছবি:রয়টার্স) (REUTERS)
হেরে গেলেন কেন্টো মোমোতো (ছবি:রয়টার্স) (REUTERS)

Tokyo 2020: ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডেই জাপানের 'সোনার' স্বপ্নভঙ্গ, ১ম বাছাই কেন্টো মোমোতোকে হারালেন হেও-কাং-হি

  • জাপানের সুপারস্টার নাওমি ওসাকার ছিটকে যাওয়ার পরের দিনেই মোমোতোর এই বিদায় নিঃসন্দেহে জাপানি সমর্থকদের কাছে বড় ধাক্কা। নিজের নার্ভ ধরে রাখতে না পেরেই জাপানের পদকজয়ের স্বপ্নকে চূর্ণ করে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন মোমোতো।

শুভব্রত মুখার্জি: একে টোকিওর বুকে অলিম্পিক্স অনুষ্ঠিত হচ্ছে। তার উপর তিনি শুধু জাপান নন গোটা বিশ্বের অন্যতম সেরা পুরুষ ব্যাডমিন্টন ক্রীড়াবিদ। ফলে স্বাভাবিকভাবেই টোকিও গেমসে পদক জয়ের একটা আলাদা প্রত্যাশার চাপ ছিল জাপানি শাটলার কেন্টো মোমোতোর উপর। সেই প্রত্যাশার চাপের কাছে সম্ভবত নিজের নার্ভ ধরে রাখতে না পেরেই জাপানের পদকজয়ের স্বপ্নকে চূর্ণ করে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন মোমোতো।

(টোকিয়ো অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

গেমসের শীর্ষ বাছাইকে হারতে হল এক কোরিয়ান অবাছাইয়ের কাছে। কোরিয়ান হেও-কাং-হি'র কাছে ২১-১৫,২১-১৯ ফলে হারতে হল মোমোতোকে। ফলে বলা চলে জাপানের ব্যাডমিন্টনে সোনা জয়ের আশা এই গেমসে চূর্ণবিচূর্ণ করে দিলেন এক অবাছাই কোরিয়ান শাটলার। বলাবাহুল্য লন টেনিসে জাপানের সুপারস্টার নাওমি ওসাকার ছিটকে যাওয়ার পরের দিনেই মোমোতোর এই বিদায় নিঃসন্দেহে জাপানি সমর্থকদের কাছে বড় ধাক্কা।

উল্লেখ্য এটি ছিল মোমোতোর ক্যারিয়ারে প্রথম অলিম্পিক্স। ২০১৬ সালে তিনি রিও গেমসে অংশ নিতে পারেননি। কারণ এক বেআইনি ক্যাসিনোতে জুয়া খেলার অপরাধে তাকে নিষিদ্ধ করা হয়েছিল সেবার। আর এবার মাত্র দু গেমেই শেষ হয়ে গেল তার অভিযান। গত বছর এক ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়ার কারণে তার ক্যারিয়ার প্রায় শেষ হয়ে যাওয়ার মুখে দাড়িয়ে ছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে তিনি গেমসে কোয়ালিফাই করেছিলেন। ২০১৯ সালে নজিরবিহীন ১১ টি খেতাব তিনি জিতেছিলেন। ৭৩ টি ম্যাচ খেলে মাত্র ৬টিতে তিনি হেরেছিলেন। তবে দেশের মাটিতে তার সোনা জয়ের অভিযান মাত্র ৫২ মিনিটেই শেষ করে দিলেন কোরিয়ান শাটলার।

বন্ধ করুন