বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: করোনার জেরে অলিম্পিক্সেই অংশ নেওয়া হবে না তারকা অজি টেনিস প্লেয়ারের
অ্যালেক্স দে মিনাউর।
অ্যালেক্স দে মিনাউর।

Tokyo 2020: করোনার জেরে অলিম্পিক্সেই অংশ নেওয়া হবে না তারকা অজি টেনিস প্লেয়ারের

  • ৫ জুলাই অ্যালেক্সের রিপোর্ট নেগেটিভ এসেছিল। তার পর থেকে অবশ্য অস্ট্রেলিয়ার অলিম্পিক্স দলের কারও সংস্পর্শে আসেননি তিনি।

এ বারের অলিম্পিক্সে করোনা-আতঙ্ক যেন তীব্র আকার নিয়েছে। টোকিও-তে এমনিতেই করোনার জন্য জরুরি অবস্থা জারি হয়েছে। তার উপর আবার অলিম্পিক্সে যোগ দিতে আসার আগে থেকেই বিভিন্ন অ্যাথলিটের করোনায় আক্রান্ত হওয়ার খবর শোনা যাচ্ছে। শুক্রবারই যেমন জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার টেনিস প্লেয়ার অ্যালেক্স দে মিনাউর করোনায় আক্রান্ত হয়েছেন। যে কারণে তাঁর আর অলিম্পিক্সে অংশ গ্রহণ করা হবে না।

অস্ট্রেলিয়ার অলিম্পিক্স টিমের শেফ দ্য মিশন ইয়ান চেস্টারম্যান জানিয়েছেন, ‘অ্যালেক্সের জন্য আমাদের খুবই খারাপ লাগছে। ওর ছোট থেকেই স্বপ্ন ছিল, অস্ট্রেলিয়ার হয়ে অলিম্পিক্সে অংশ গ্রহণ করার। অ্যালেক্সের ৯৬ ঘণ্টা এবং ৭২ ঘণ্টা পিসিআর টেস্টের দু'টো রিপোর্টই পজিটিভ এসেছে। জাপান কর্তৃপক্ষ অলিম্পিক্সের জন্য এই দু'টো রিপোর্টই চাইছে।’

৫ জুলাই অ্যালেক্সের রিপোর্ট নেগেটিভ এসেছিল। তার পর থেকে অবশ্য অস্ট্রেলিয়ার অলিম্পিক্স দলের কারও সংস্পর্শে আসেননি তিনি। চেস্টারম্যান জানিয়েছেন, উইম্বলডনের সময়ে নেগেটিভ এসেছিল অ্যালেক্সের করোনা টেস্টের রিপোর্ট। অস্ট্রেলিয়ার শেফ দ্য মিশন বলেছেন, ‘উইম্বলডনের পর থেকে কোনও টেনিস প্লেয়ারের সঙ্গে অ্যালেক্সের যোগাযোগও হয়নি। অস্ট্রেলিয়ার বাকি প্লেয়ারদেরও করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।’ প্রসঙ্গত ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হচ্ছে। শেষ হবে ৮ অগস্ট।

বন্ধ করুন