বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানে ফের নতুন কোচ, দায়িত্বে এ বার আব্দুল রেহমান, বোলারদের সামলাবেন উমর গুল

পাকিস্তানে ফের নতুন কোচ, দায়িত্বে এ বার আব্দুল রেহমান, বোলারদের সামলাবেন উমর গুল

আব্দুল রেহমান অন্তর্বতীকালীন কোচ হলেন, উমর গুল হলেন বোলিং কোচ।

আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। সেই সিরিজের জন্য আব্দুল রেহমানকে অন্তর্বতীকালীন কোচ করা হয়েছে। প্রাক্তন বোলার উমর গুল থাকবেন বোলিং কোচ হিসেবে।

পাকিস্তানে কোচ বদলটা যেন এখন নিত্য দিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কথা নেই, বার্তা নেই, যখন তখন বদলে যাচ্ছে কোচ। আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের তারকা প্লেয়ারদের বাদ দেওয়া হয়েছে। সুযোগ পেয়েছে বেশ কিছু নতুন মুখ। আর নতুন কোচের অধীনে এ বার নতুন মুখেদের সামনে নয়া চ্যালেঞ্জ। পাকিস্তান বোর্ড জানিয়েছে, আব্দুল রেহমানকে অন্তর্বতীকালীন কোচ করা হয়েছে। প্রাক্তন বোলার উমর গুল থাকবেন বোলিং কোচ হিসেবে। এ ছাড়া, মহম্মদ ইউসুফ এবং আব্দুল মজিদ যথাক্রমে ব্যাটিং এবং ফিল্ডিং কোচ হিসেবে থেকে যাচ্ছেন।

দায়িত্ব পেয়ে টুইটারে বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন আব্দুল রেহমান। তিনি লিখেছেন, ‘যে সম্মান আমাকে দেওয়া হল, তা প্রকাশ করার মতো ভাষা খুঁজে পাচ্ছি না। আমার উপরে আস্থা রাখার জন্য এবং পাকিস্তানের ক্রিকেটের সেবা করার সুযোগ দেওয়ার জন্য পাক বোর্ড এবং চেয়ারম্যানকে ধন্যবাদ। আমার অভিজ্ঞতা কাজে লাগানোর দারুণ একটা সুযোগ পেলাম।’

আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। তিনটি ম্যাচই শারজায় হবে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৬ মার্চ এবং ২৭ মার্চ। এই সিরিজের জন্য গত সোমবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি। তবে এই সিরিজে একাধিক সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। যে তালিকায় রয়েছেন বাবর আজম, ফখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফদের মতো তারকা ক্রিকেটাররা। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল বেছে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি), সেই দলে মোট ন'টি পরিবর্তন করা হয়েছে। সুযোগ পেয়েছে বহু নতুন মুখ। আসলে ভারতের মতো পাকিস্তান ক্রিকেট বোর্ডও এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে চাইছে। আর এই সিরিজ খেলতে ২২ মার্চ দুবাই উড়ে যাবে পাকিস্তান।

আরও পড়ুন: ICC Test Rankings-এ বিরাট লাফ কোহলির, অশ্বিন বসলেন সিংহাসনে, নজর কাড়লেন অক্ষরও

পাকিস্তান সুপার লিগে ভালোো খেলার পুরস্কার পেয়েছেন সাইম আয়ুব, তৈয়ব তাহির, জামান খান এবং ইসানুল্লাহ। পাকিস্তান সুপার লিগে সব থেকে বেশি উইকেট পেয়েছেন ইসানুল্লাহ। পেশোয়ার জালমির হয়ে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছেন আয়ুব। জামান পিএসএলের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। এ ছাড়াও বেশ কিছু দিন পর জাতীয় দলে ফেরানো হয়েছে আ‌জম খান এবং ইমাদ ওয়াসিমকে। রিজার্ভ হিসেবে রাখা হয়েছে হাসিবুল্লাহ, উসামা মীর এবং আবরার আহমেদ।

আরও পড়ুন: জাদেজা, অশ্বিনের মধ্যে একজনকে বাদ দিতে হবে- WTC ফাইনালের একাদশ নিয়ে দাবি কার্তিকের

দল ঘোষণার পর পাকিস্তান বোর্ডের প্রধান নাজম শেঠি বলেন, ‘আফগানিস্তান সিরিজে যে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হচ্ছে, সে বিষয়ে তাঁদের সঙ্গে কথা বলেছি আমি। বাবর আজম আমাদের অধিনায়ক এবং দলের সম্পদও বটে। পরবর্তী সিরিজে ওকে দলে ফিরে আসতে দেখবেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 7 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 52/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.