বাড়ি > ময়দান > Covid-19: করোনায় আক্রান্ত কিংবদন্তি মালদিনি
করোনার শিকার মালদিনি (ডান দিকে)। ছবি- এপি (AP)
করোনার শিকার মালদিনি (ডান দিকে)। ছবি- এপি (AP)

Covid-19: করোনায় আক্রান্ত কিংবদন্তি মালদিনি

  • মালদিনি করোনা আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসেন বলে খবর। সেখান থেকেই তাঁর শরীরে সংক্রামিত হয় Covid-19।

মিলান: করোনায় বিধ্বস্ত ইতালিয়ান ফুটবল। প্রাণঘাতী এই ভাইরাসের আতঙ্কে বিশ্বের প্রথম সারির সব লিগ বন্ধ রয়েছে।সব দেশের ক্রীড়াবিদরাই কম-বেশি আক্রান্ত হয়েছেন করোনায়। তবে সব থেকে বেশি প্রভাব পড়েছে ইতালিতেই। সিরি-এ'র বহু তারকার শরীরে বাসা বেধেছে Covid-19। সেই তালিকায় নবতম সংযোজন প্রাক্তন ইতালি অধিনায়ক পাওলো মালদিনি। ইতালি তথা এসি মিলানের প্রাক্তন ডিফেন্ডারের সঙ্গে করোনায় আক্রান্ত তাঁর ছেলে ড্যানিয়েলও।

কিংবদন্তি মালদিনি ও টিন-এজার ড্যানিয়েল দু'জনেই এই মুহূর্তে এসি মিলানের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। ৫১ বছর বয়সি মালদিনি ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর পদে আসীন। ১৮ বছরের ড্যানিয়েল চলতি মরশুমেই মিলানের জার্সিতে আত্মপ্রকাশ করেছেন। 

ক্লাবের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে মালদিনি ও ড্যানিয়েলের আক্রান্ত হওয়ার খবর। এও জানানো হয়েছে যে, গত দু'সপ্তাহ নিজেদের বাড়িতে আইসোলেশনে রয়েছেন দুই তারকা। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগে পর্যন্ত হোম কোয়ান্টারাইনেই থাকবেন তাঁরা। দু'জনেই এই মুহূর্তে ভালো রয়েছেন।

মালদিনি করোনা আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসেন বলে খবর। সেখান থেকেই তাঁর শরীরে সংক্রামিত হয় Covid-19। ড্যানিয়েলের ক্ষেত্রেও সংক্রমণের বিষয়টি একই রকম। প্রাথমিক উপসর্গ দেখা দিলে ডাক্তারী পরীক্ষার পর নিশ্চিত হয় মালদিনি ও তাঁর ছেলের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির বিষয়টি। প্রোটোকল মেনে দু'জনেই সম্পূর্ণ সুস্থ হওয়া পর্যন্ত স্বেচ্ছায় গৃহবন্দী থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে জুভেন্তাসের আর্জেন্তাইন তারকা পাওলো দিবালা করোনায় আক্রান্ত হওয়ার খবর নিজেই জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সংক্রমণ ছড়িয়েছে তার বান্ধবী ওরিয়ানার শরীরেও। জুভেন্তাসের আরও দুই তারকা ড্যানিয়েল রুগানি ও ব্লেস মাতুইদি করোনায় আক্রান্ত হয়েছেন আগেই।

বন্ধ করুন