বাংলা নিউজ > ময়দান > BCCI-কে আক্রমণ করেছিলেন, তার জেরেই সরতে হল রামিজ রাজাকে? নতুন PCB চেয়ারম্যান কে?

BCCI-কে আক্রমণ করেছিলেন, তার জেরেই সরতে হল রামিজ রাজাকে? নতুন PCB চেয়ারম্যান কে?

রামিজ রাজা।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি-তে বড় পরিবর্তন হয়েছিল। সেই সময়ে নাজামের জায়গায় পিসিবির চেয়ারম্যান হন রামিজ। পাকিস্তানের প্রধানমন্ত্রী বদলাতেই পিসিবি-তে আরও একবার পালা বদল ঘটল।

পাকিস্তানে এসে তাদের বিরুদ্ধেই টেস্ট সিরিজে বাবর আজমদের মুখে কালি মাখিয়ে একেবারে চুনকাম করে ছেড়েছে ইংল্যান্ড। বাবরের নেতৃত্বে নিয়েও প্রশ্ন উঠেছে। এর মাঝেই পাকিস্তান ক্রিকেট বোর্ডে ঝড়। সরানো হল পিসিবি-র চেয়ারম্যান রামিজ রাজাকে। মনে করা হচ্ছে, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে পাকিস্তানের খারাপ ফলের জন্যই কোপ পড়ল রামিজ রাজার উপরে। তবে অনেকের দাবি, বিষয়টি পুরোপুরি রাজনৈতিক।

প্রসঙ্গত শোনা যাচ্ছে, রামিজের জায়গায় পিসিবির মসনদে ফিরতে চলেছেন নাজাম শেঠি। পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইতিমধ্যেই পিসিবি-র নতুন চেয়ারম্যান হিসেবে নাজাম শেঠিকে নিয়োগের অনুমোদন দিয়েছেন। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি-তে বড় পরিবর্তন হয়েছিল। সেই সময়ে নাজামের জায়গায় পিসিবির চেয়ারম্যান হন রামিজ। পাকিস্তানের প্রধানমন্ত্রী বদলাতেই পিসিবি-তে আরও একবার পালা বদল ঘটল।

আরও পড়ুন: পাকিস্তানের ভরাডুবিতেও কেরিয়ারের সেরা টেস্ট ব়্যাঙ্কিংয়ে বাবর আজম

নাম প্রকাশে অনিচ্ছুক পিসিবি-র এক কর্তা জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় নিয়োগ সংক্রান্ত চারটি বিজ্ঞপ্তি প্রকাশ করবে। তাতে পিসিবির ২০১৯ সালের গঠনতন্ত্র বাতিলের বিজ্ঞপ্তি দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হবে। ২০১৪ সালের সংবিধান কার্যকর হবে। বোর্ডের কার্যাবলী পরিচালনার জন্য একটি নতুন সেট আপও ঘোষণা করা হবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম টেস্ট সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াড নির্বাচনের জন্য এক অস্থায়ী নির্বাচক কমিটিও নিয়োগ করা হবে।

আরও পড়ুন: হাতে চোট পেলেন রাহুল, দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন তো? আপডেট দিলেন ব্যাটিং কোচ

অনেকে মনে করছেন, ২০২৩ সালের এশিয়া কাপের জন্য ভারত নাম প্রত্যাহার করার কথা বললে, রামিজ রাজাও বিসিসিআই-কে পাল্টা আক্রমণ করে বলেছিলেন, ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তানের অংশ গ্রহণ না করার কথা। আসলে বিসিসিআই সচিব জয় শাহ, এশিয়া কাপ পাকিস্তান থেকে সরানোর দাবি তোলেন। তা না হলে ভারত এশিয়া কাপ খেলবে না, এ কথাও জানিয়ে দেন তিনি।

এর পাল্টাই রামিজ রাজা বলে দেন, ভারত না আসলে, পাকিস্তানও ওডিআই বিশ্বকাপ থেকে সরে দাঁড়াবে। কারণ ২০২৩ একদিনের বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে। রামিজ রাজার মন্তব্য যে বিসিসিআই ভালো ভাবে নেবে না, এটাই স্বাভাবিক। এমন কী পাক দলের বর্তমান অবস্থা না বুঝে বিসিসিআই-কে আক্রমণের বিষয়টি ভালো ভাবে নেয়নি পাকিস্তান সরকারও। পাশাপাশি আইসিসির ওয়ান ডে বিশ্বকাপের মতো বড় ইভেন্টে পাকিস্তান অংশ না নিলে, সেটা তাদেরই ক্ষতি। এই ধরনের মন্তব্য করার জন্যও কোপ পড়েছে রামিজের উপর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হিমাচলে কংগ্রেসকে ঝটকা দিয়ে পদত্যাগ বীরভদ্র-পুত্রর, সাসপেন্ড ১৫ BJP বিধায়ক মার্চে ৯ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে বাংলায়! শিবরাত্রি, দোলে কী হবে? রইল ছুটির তালিকা কয়েক রাত পরে তৃতীয় বিয়ে! অনুপমের ‘গোপন’ প্রেমিকার প্রেমপত্র ফাঁস ফেসবুকে, কে সে? সালকিয়া বড়ো শীতলা মায়ের মন্দিরে ইমন চক্রবর্তী, গাইলেন ‘মন রে কৃষিকাজ জানো না' আধার বিতর্কের মাঝে বঙ্গ BJP-তে অক্সিজেন, বঙ্গে মোদীর আগমনের সঙ্গেই চালু হবে CAA? এ বার সাজিদের ছবিতে সুপারস্টার রজনীকান্ত, ঘোষণা সারলেন নতুন প্রোজেক্টের ৫ গোল হালান্ডের, লুটন টাউনকে হারিয়ে FA কাপের কোয়ার্টারে ম্যাঞ্চেস্টার সিটি এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.