বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের জন্য স্ট্যান্ডবাইয়ের তালিকায় থাকতে পারেন সরফরাজ, রুতুরাজ আর ইশান

WTC ফাইনালের জন্য স্ট্যান্ডবাইয়ের তালিকায় থাকতে পারেন সরফরাজ, রুতুরাজ আর ইশান

সরফরাজ খান, রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিষাণ।

বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তার সূত্রে জানা গিয়েছে যে, মুম্বইয়ের সরফরাজ খান, ঝাড়খণ্ডের ইশান কিষাণ, মহারাষ্ট্রের রুতুরাজ গায়কোয়াড়, বাংলার মুকেশ কুমার এবং দিল্লির নভদীপ সাইনিকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে।

স্ট্যান্ডবাই ক্রিকেটাররা আন্তর্জাতিক সফরের জন্য এই মুহূর্তে অত্যাবশ্যক হয়ে উঠেছে। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (৭-১১ জুন) জন্যও ভারতের স্ট্যান্ডবাই প্লেয়ার কারা হবেন, তা নিয়ে জল্পনা ছিল। এই ফাইনালের জন্য ভারতীয় দল ঘোষণা হওয়ার পর থেকেই শুরু হয়ে যায় স্ট্যান্ডবাইদের নিয়ে আলোচনা।

বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তার সূত্রে জানা গিয়েছে যে, মুম্বইয়ের সরফরাজ খান, ঝাড়খণ্ডের ইশান কিষাণ, মহারাষ্ট্রের রুতুরাজ গায়কোয়াড়, বাংলার মুকেশ কুমার এবং দিল্লির নবদীপ সাইনিকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে। সরফরাজ খান এবং রুতুরাজ গায়কোয়াড় স্পেশালিস্ট ব্যাটার, নভদীপ সাইনি এবং মুকেশ কুমার ফাস্ট-মিডিয়াম বোলার এবং ইশান কিষাণ একজন কিপার-ব্যাটার।

আরও পড়ুন: জাতীয় দল চুলোয় দিয়ে IPL টিমের সঙ্গেই বছর ভর লোভনীয় চুক্তির প্রস্তাব ৬ ব্রিটিশ তারকাকে- রিপোর্ট

এটাও জানা গিয়েছে যে, ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলতে পারে। ২৩মে থেকে শুরু হতে চলা আইপিএল প্লে অফে কিছু খেলোয়াড় অংশ নেবেন না। কারণ প্লে-অফে সব টিম পৌঁছবে না। যারা প্লে-অফে খেলবেন না, তাঁরা আগেই যুক্তরাজ্যে পৌঁছে যাবেন।

এ দিকে টাইমস অফ ইন্ডিয়ার দাবি, অজিঙ্কা রাহানেকে প্রত্যাবার্তন করানোর আগে প্রাক্তন ভারত এবং চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে আলোচনা করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং সিলেকশন কমিটি।

আরও পড়ুন: IPL মাপকাঠি হলে,স্কাইয়ের WTC ফাইনালের দলে নাম থাকা উচিত ছিল- স্পষ্ট দাবি ভাজ্জির

আইপিএলে রাহানে যে ধরনের নক খেলছেন, তা থেকে অনুমান করা যায় যে, তিনি ধোনির অধীনে সিএসকে-র হয়ে ইতিবাচক মানসিকতা নিয়ে খেলছেন। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ভারতীয় দলের মেন্টরও ছিলেন ধোনি।

গত বছরের জানুয়ারির পর ফের ভারতের টেস্ট স্কোয়াডে জায়গা করেন নিয়েছেন রাহানে। ভারতের বাকি দল প্রত্যাশিতই ছিল। রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি,রাহানে, রাহুলরা ভারতীয় ব্যাটিংয়ের বড় স্তম্ভ। দলে রয়েছেন তিন স্পিনার- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। নেওয়া হয়েছে পেসার অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। দলে রয়েছেন চার পেসার। প্রত্যাশিত ভাবেই রয়েছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ। এ ছাড়াও জায়গা করে নিয়েছেন উমেশ যাদব এবং জয়দেব উনাদকাট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

বন্ধ করুন