বাংলা নিউজ > ময়দান > The Ashes: 'গায়ক কণ্ঠ হারালেও কনসার্টে গেয়ে দেবে ভাবছে', মইনের চোটের জন্য ইংরেজদের তুলোধোনা লিয়নের

The Ashes: 'গায়ক কণ্ঠ হারালেও কনসার্টে গেয়ে দেবে ভাবছে', মইনের চোটের জন্য ইংরেজদের তুলোধোনা লিয়নের

মইন আলি। ছবি- রয়টার্স  (Action Images via Reuters)

বল করতে গিয়ে আঙুলে ফোসকা পড়ে যায় মইন আলির। এবার ইংল্যান্ডের এই ক্রিকেটারের চোট নিয়ে মুখ খুললেন অজি স্পিনার।

অবসর ভেঙে দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরে এসে সময়টা ভালো যাচ্ছে না মইন আলির। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজের চলতি ম্যাচে হাতে চোট পান। এই স্পিন বোলারের তর্জনীতে বল করতে গিয়ে ফোসকা পড়ে যায়। শুধু তাই নয়, বল বিকৃতি করার জন্য আইসিসির শাস্তির মুখে পড়েন তিনি। ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানাও করা হয় এই ক্রিকেটারকে। এক্ষেত্রে অস্ট্রেলিয়ার তারকার স্পিন বোলার নাথান লিয়ন পাশে দাঁড়িয়ে সহানুভূতি প্রকাশ করেছেন।

২০২১ সালে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের সফরের পর মইন আলি টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। কিন্তু অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর দরকার পড়ায় দলে নেওয়া হয় তাঁকে। কিন্তু দীর্ঘদিন টেস্ট না খেলার ফলে তাঁর ফিটনেস নিয়ে প্রশ্নচিহ্ন দেখা যায়। ম্যাচ খেলতে নেমে দীর্ঘক্ষণ বোলিং করতে গিয়ে তাঁর আঙুলে ফোসকা পড়ে যায়। আলির এই চোট ইংল্যান্ডের জন্য একটি বড় ধাক্কা।

বিশেষ করে প্রথম টেস্ট যদি শেষ দিনে গড়িয়েছে সেক্ষেত্রে মইনের অফ স্পিনের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করা হচ্ছে। বর্তমান ইংল্যান্ডের দলে গুরুত্বপূর্ণ জোরে বোলাররা থাকলেও স্পিন বোলিংয়ের ক্ষেত্রে তাদের একটি দুর্বলতা রয়েছে। সেই জায়গায় মইনের চোট ভাবাচ্ছে ব্রিটিশ শিবিরকে।

মইনের প্রতি সহানুভূতি প্রকাশ করে অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিয়ন বলেন, ‘দীর্ঘদিন লাল বলে ক্রিকেটে না খেলে হঠাৎ করে অনেক বেশি ওভার বল করতে দেওয়া হয়েছে ওকে। আমি এখানে বসে মইনের জন্য অনেক সহানুভূতি প্রকাশ করছি। একজন গায়ক তাঁর কণ্ঠস্বর হারানোর পর একটা কনসার্ট করার চিন্তাভাবনা করছে। কথাটা শুনতে খারাপ লাগলেও আমি এই উপায়েই ওর পরিস্থিতির বর্ণনা করতে পারি।’

তিনি আরও বলেন, 'ফিঙ্গার স্পিনার হিসাবে বল ধরা অত্যন্ত কঠিন। আমরা আমাদের আঙুলগুলি সিমের উপর রাখি এবং বলের পিছনে ঘোরানোর চেষ্টা করি। এর ফলেই আমরা বল স্পিন করাতে সুবিধাবোধ করি এবং অনেকটা সুবিধা পাই। তাই তার জন্য অনেক সহানুভূতি জানাই। এই ব্যাপারটা বেশ বেদনাদায়ক।'‌এখনও পর্যন্ত মইন আলি মাত্র ২টি উইকেট পেয়েছেন। তাও আবার প্রথম ইনিংসে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন