বাংলা নিউজ > ময়দান > অধিনায়কোচিত শতরান মোমিনুলের, ক্যান্ডি টেস্টে জাঁকিয়ে বসছে বাংলাদেশ
মোমিনুলের শতরান। ছবি- আইসিসি।
মোমিনুলের শতরান। ছবি- আইসিসি।

অধিনায়কোচিত শতরান মোমিনুলের, ক্যান্ডি টেস্টে জাঁকিয়ে বসছে বাংলাদেশ

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে বড় রানের পথে বাংলাদেশ।

তামিম ইকবাল (৯০) অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করলেও নাজমুলের সঙ্গে জুটি বেঁধে দলকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান। নাজমুলকে সঙ্গে নিয়ে সেই শক্তি ভিতটাতেই বড় রানের ইমারত গড়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক।

দ্বিতীয় দিনে তিনি নিজের দায়িত্ব যথাযথ পালন করছেন। অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করে শ্রীলঙ্কার বিরুদ্ধে ক্যান্ডি টেস্টে বাংলাদেশকে জাঁকিয়ে বসতে সাহায্য করেন মোমিনুল।

নাজমুল আগের দিনই ব্যক্তিগত শতরান পূর্ণ করেছিলেন। প্রথম দিনের শেষে বাংলাদেশ ২ উইকেটে ৩০২ রান তুলেছিল। নাজমুল ১২৬ ও মোমিনুল ব্যক্তিগত ৬৪ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে মোমিনুল লাঞ্চের আগেই তিন অঙ্কের গণ্ডি ছুঁয়ে ফেলেন। ৯টি বাউন্ডারির সাহায্যে ২২৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন বাংলাদেশ দলনায়ক। টেস্টে এটি তাঁর ১১ নম্বর সেঞ্চুরি।

যদিও শতরান পূর্ণ করার পরেও দায়িত্ব ঘাড় থেকে ঝেড়ে ফেলেননি তিনি। বরং নাজমুলকে সঙ্গে নিয়ে লড়াই জারি রাখেন। নাজমুলও দেড়শো রানের গণ্ডি পেরিয়ে আউট হন। ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭৮ বলে ১৬৩ রান করে ক্রিজ ছাড়েন নাজমুল। ১২৫ ওভারে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৯৪ রান তুলেছে। মোমিনুল ১১৫ রানে ব্যাট করছেন।

বন্ধ করুন