বাংলা নিউজ > ময়দান > অধিনায়কোচিত শতরান মোমিনুলের, ক্যান্ডি টেস্টে জাঁকিয়ে বসছে বাংলাদেশ

অধিনায়কোচিত শতরান মোমিনুলের, ক্যান্ডি টেস্টে জাঁকিয়ে বসছে বাংলাদেশ

মোমিনুলের শতরান। ছবি- আইসিসি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে বড় রানের পথে বাংলাদেশ।

তামিম ইকবাল (৯০) অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করলেও নাজমুলের সঙ্গে জুটি বেঁধে দলকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান। নাজমুলকে সঙ্গে নিয়ে সেই শক্তি ভিতটাতেই বড় রানের ইমারত গড়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক।

দ্বিতীয় দিনে তিনি নিজের দায়িত্ব যথাযথ পালন করছেন। অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করে শ্রীলঙ্কার বিরুদ্ধে ক্যান্ডি টেস্টে বাংলাদেশকে জাঁকিয়ে বসতে সাহায্য করেন মোমিনুল।

নাজমুল আগের দিনই ব্যক্তিগত শতরান পূর্ণ করেছিলেন। প্রথম দিনের শেষে বাংলাদেশ ২ উইকেটে ৩০২ রান তুলেছিল। নাজমুল ১২৬ ও মোমিনুল ব্যক্তিগত ৬৪ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে মোমিনুল লাঞ্চের আগেই তিন অঙ্কের গণ্ডি ছুঁয়ে ফেলেন। ৯টি বাউন্ডারির সাহায্যে ২২৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন বাংলাদেশ দলনায়ক। টেস্টে এটি তাঁর ১১ নম্বর সেঞ্চুরি।

যদিও শতরান পূর্ণ করার পরেও দায়িত্ব ঘাড় থেকে ঝেড়ে ফেলেননি তিনি। বরং নাজমুলকে সঙ্গে নিয়ে লড়াই জারি রাখেন। নাজমুলও দেড়শো রানের গণ্ডি পেরিয়ে আউট হন। ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭৮ বলে ১৬৩ রান করে ক্রিজ ছাড়েন নাজমুল। ১২৫ ওভারে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৯৪ রান তুলেছে। মোমিনুল ১১৫ রানে ব্যাট করছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.