বাংলা নিউজ > ময়দান > মাঠে নামার আগেই তৈরি করে ছিলেন ম্যাচ জয়ের ব্লু প্রিন্ট, ফাঁস করলেন দীপক চাহার
ম্যাচ জয়ের পরে দীপক চাহারকে নিয়ে উচ্ছাস (ছবি:রয়টার্স) (REUTERS)
ম্যাচ জয়ের পরে দীপক চাহারকে নিয়ে উচ্ছাস (ছবি:রয়টার্স) (REUTERS)

মাঠে নামার আগেই তৈরি করে ছিলেন ম্যাচ জয়ের ব্লু প্রিন্ট, ফাঁস করলেন দীপক চাহার

  • অসম্ভবকে সম্ভব করে দেখাল ভারত। ৩৫.১ ওভারের একটা সময় ১৯৩ রানে সাত উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। সেখান থেকে কী ভাবে জিতল ভারত, জানালেন চাহার।

অসম্ভবকে সম্ভব করে দেখাল ভারত। ৩৫.১ ওভারের একটা সময় ১৯৩ রানে সাত উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। সকলেই ধরে নিয়েছিল দীর্ঘ ২৭৬ রানের লক্ষ্য হয়তো আর পৌঁছাতে পারবেনা ভারত। হয়তো ভারতীয় ক্রিকেট ফ্যানরা তাদের টিভি বন্ধ করে দিয়েছিলেন অথবা চ্যানেল ঘুরিয়েও দিয়েছিলেন। কিন্তু এরপরেই অসম্ভবকে সম্ভব করে ম্যাচ পকেটে পুরেছিল ভারত। সৌজন্যে অবশ্য দীপক চাহার। ৮২ বলে দুরন্ত ৬৯ রানের ইনিংস খেলেন। ভূবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে ২৭৭ রান তোলেন এবং এদিনের ম্যাচ জেতেন। শুধু ম্যাচই জেতালেন না তিন ম্যাচের একদিনের সিরিজ দখল করল ভারত।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। শ্রীলঙ্কা ভারতের সামনে ২৭৬ রানের লক্ষ্য নির্ধারণ করেছিল। জবাবে সাত উইকেট হারিয়ে ৪৯.১ ওভারে ভারত জয়ের লক্ষ্য পৌঁছে যায় ধাওয়ান ব্রিগেড। চাহার ও ভূবনেশ্বর কুমার অপরাজিত ৮৪ রানের ভাগ করে দলকে জয় দান করেন। এদিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন দীপক চাহার। তিনি এদিন বল হাতে ৮ ওভার বল করে ৫৩ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করেন। এরপর ব্যাট হাতে ৬৯ রান করেন।

ম্যাচের সেরা হয়ে চাহার জানান, ‘কয়েকটা ক্যাচ ড্রপ হওয়ার পরে এবং পরিস্থিতি গরম হয়েগিল। তবে শেষ পর্যন্ত আমরা তাদের ২৮০ এর নিচে থামাতে পেরেছি এবং এটি ছিল আমাদের পক্ষে একটি শালীন প্রচেষ্টা। আমার মনের ভিতর কেবল একটি বিষয় চলছিল, এটি ছিল স্বপ্নের ইনিংস এবং ভারতের পক্ষে এর চেয়ে কোনও জয় বড় জয় হতে পারেনা এবং এর থেকে ভাল হতে পারেনা। তিনি (রাহুল দ্রাবিড়) আমার প্রতি বিশ্বাস রেখেছিলেন এবং সেই কারণেই এটা হল। আমাদের দুর্দান্ত ব্যাটিং লাইন-আপ রয়েছে এবং আমি আশা করি আসন্ন ম্যাচ গুলোতে আমায় ব্যাটিং না করতে হয়। যখন আমাদের পঞ্চাশেরও কম রান ছিল, তখন আমি ভেবেছিলাম আমরা এটি জিততে পারি। এর আগে আমরা শুধু নিজের খেলা চালিয়ে যাচ্ছিলাম এবং স্ট্রাইক রোটেট করার দিকে তাকিয়ে ছিলাম।’

বন্ধ করুন