বাংলা নিউজ > ময়দান > SL vs IRE, 2nd Test: লঙ্কার বোলারদের চোখে চোখ রেখে আইরিশদের তাণ্ডব, প্রথম দিনের শেষে ৩০০ পার লোরকানদের

SL vs IRE, 2nd Test: লঙ্কার বোলারদের চোখে চোখ রেখে আইরিশদের তাণ্ডব, প্রথম দিনের শেষে ৩০০ পার লোরকানদের

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে প্রথম দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ৩১৯ করল আয়ারল্যান্ড। 

টস জিতে ব্যাট করতে নেমে ৮৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। তখন বালবির্নি এবং পল স্টার্লিং মিলে অক্সিজেন দেয় আয়ারল্যান্ডের ইনিংসকে। পরে লোরকান টাকার দলের হাল ধরে আয়ারল্যান্ডকে ৩০০ পার করিয়ে দেন।

৩ উইকেটে ৮৯ থেকে প্রথম দিনের শেষে আয়ারল্যান্ডের স্কোর ৪ উইকেটে ৩১৯। অ্যান্ডি বালবির্নির ৯৫ রানের সৌজন্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে আয়ারল্যান্ড শক্ত ভিতের উপর দাঁড়িয়ে রয়েছে।

চতুর্থ উইকেটে বলবির্নি এবং পল স্টার্লিংয়ের ১১৫ রানের পার্টনারশিপই আইরিশদের লড়াইয়ের ভিত্তি তৈরি করে দেয়। লাঞ্চের পরে এই জুটিই শ্রীলঙ্কার স্পিনারদের একবারে নাস্তানাবুদ করে। এপ্রিলের গরমে বেশ চাপেই পড়ে গিয়েছিলেন স্টার্লিং। তাঁর ক্রাম্প হয়ে যাওয়ায় রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরতে হয় স্টার্লিংকে। তা না হলে এই পার্টনারশিপ হয়তো আরও বাড়ত। প্যাভিলিয়নে ফেরার আগে স্টার্লিংয়ের স্কোর ছিল ১৩৩ বলে ৭৪ রান।

আরও পড়ুন: শার্দুলকে কেন খেলানো হচ্ছে না, বোঝার বাইরে- KKR-এর প্ল্যানিং নিয়ে প্রশ্ন তুললেন ভাজ্জি

এ দিকে অ্যান্ডি বালবির্নি ৫ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন। ১৬৩ বলে ৯৫ করে তিনি সাজঘরে ফেরেন। তবে লোরকান টাকার ছয়ে নেমে লড়াই চালাচ্ছেন। লোরকান টাকার, যিনি এই মাসের শুরুতে মিরপুরে সেঞ্চুরি করেছিলেন, তিনি ১০২ বলে অপরাজিত ৭৮ রান করে ফেলেছেন। কার্টিস ক্যাম্ফার আবার ৬৪ বলে অপরাজিত ২৭ করে লোরকানকে যোগ্য সঙ্গত করছেন। এই জুটি ৮৭ রানের পার্টনারশিপ করে ফেলেছে। পঞ্চম উইকেটে এই পার্টনারশিপ আইরিশদের জন্য রেকর্ড।

আরও পড়ুন: সিরাজ ক্ষমা চাইলেন অভব্যতার জন্য, লোমরোর মুখে শাহরুখের বুলি!

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। জেমস ম্যাকালাম (১০), পিটার মুর (৫), হ্যারি টেক্টর (১৮) দ্রুত সাজঘরে ফিরে যান। তখন বালবির্নি এবং পল স্টার্লিং মিলে অক্সিজেন দেয় আয়ারল্যান্ডের ইনিংসকে। পরে লোরকান টাকার দলের হাল ধরেন।

এ দিকে প্রভাত জয়সুরিয়া আবার শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ভয়ঙ্কর ছিলেন। তিনি ৩২ ওভারে ৯৫ রানে ২ উইকেট নেন। এ ছাড়া রমেশ মেন্ডিস এবং আসিথা ফার্নান্দো ১টি করে উইকেট নেন। তবে শ্রীলঙ্কা যদি মঙ্গলবার শুরুতেই আয়ারল্যান্ডের উইকেট ফেলতে না পারে, তবে চাপে পড়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ মে’র রাশিফল

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.