বাংলা নিউজ > ময়দান > সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নারসহ ৭ জন তারকা, কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে দু'টি বিদেশ সফরে যাবে অস্ট্রেলিয়া
জাতীয় দল থেকে সরে দাঁড়ালেন স্মিথরা। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
জাতীয় দল থেকে সরে দাঁড়ালেন স্মিথরা। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নারসহ ৭ জন তারকা, কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে দু'টি বিদেশ সফরে যাবে অস্ট্রেলিয়া

  • KKR-এর প্যাট কামিন্সও নাম তুলে নিয়েছেন স্কোয়াড থেকে।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সীমিত ওভারের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। সাতজন প্রথম সারির তারকা দু'টি সফর থেক নিজেদের সরিয়ে নেওয়ায় ১৮ জনের স্কোয়াডে নাম নেই তাঁদের।

দু'টি সফরের জাতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন। একমাত্র স্টিভ স্মিথ কনুইয়ের চোটের জন্য নিজেকে সরিয়ে নিয়েছেন। বাকিরা নির্দিষ্ট কোনও কারণ ছাড়াই দু'টি সফরে না যাওয়ার কথা জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

একসঙ্গে সাতজন প্রথম সারির তারকার বিদেশ সফর থেকে সরে দাঁড়ানোকে দুর্ভাগ্যজনক আখ্যা দেন অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্স। যদিও তিনি এটা নিশ্চিত করেছেন যে, স্টিভ স্মিথ চোটের জন্য নাম তুলে নিয়েছেন। হন্স আশা প্রকাশ করেন, টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজের আগে স্মিথ পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। 

স্মিথ ছাড়া বাকিদের সরে দাঁড়ানোর কারণ নিয়ে অবশ্য জল্পনা শুরু হয়েছে ক্রিকেটমহলে। আইপিএল খেলা তারকারাই বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে অস্বীকার করেছেন। তাই মনে করা হচ্ছে যে, আইপিএলের কথা মাথায় রেখেই জাতীয় দল থেকে সরে দাঁড়াতে পারেন ওয়ার্নাররা।

অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), অ্যাস্টন এগর ওয়েস এগর, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জোস হ্যাজেলউড, মইজেস হেনরিকস, মিচেল মার্শ, রিলি মেরেডিথ, বেন ম্যাকডারমট, জোস ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথিউ ওয়েড ও অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন