বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার T20 বিশ্বকাপের দলে চমক, ডাক পেলেন আনকোরা উইকেটকিপার-ব্যাটসম্যান, ফিরলেন স্মিথ-ওয়ার্নাররাও
জোস ইংলিস। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
জোস ইংলিস। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার T20 বিশ্বকাপের দলে চমক, ডাক পেলেন আনকোরা উইকেটকিপার-ব্যাটসম্যান, ফিরলেন স্মিথ-ওয়ার্নাররাও

  • বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন নাইট তারকা।

টি-২০ বিশ্বকাপ শুরু হতে এখনও মাস দু'য়েক বাকি। ইতিমধ্যেই বিশ্বকাপের দল ঘোষণা করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অক্টোবর-নভেম্বরে ওমান ও আমিরশাহিতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ইভেন্টের জন্য পূর্ণ শক্তির স্কোয়াড বেছে নিল অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের স্কোয়াড থেকে সরে দাঁড়ালেও বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলে ফিরেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সরা। স্বাভাবিকভাবেই বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ। ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন কেকেআরের তরাক পেসার কামিন্স।

১৫ জনের মূল স্কোয়াডে চমক হিসেবে জায়গা পেয়েছেন জোস ইংলিস। ২৬ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান ইংল্যান্ডের নতুন ঘরোয়া টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে দারুণ ফর্মে রয়েছেন। তার আগে টি-২০ ব্লাস্টেও ধ্বংসাত্মক ব্যাটিং করেন ইংলিস। এই প্রথমবার তিনি জাতীয় দলে ডাক পেলেন। সেই নিরিখে সরাসরি বিশ্বকাপের আসরে আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হতে পারে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের।

অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), প্যাট কামিন্স (ভাইস ক্যাপ্টেন), অ্যাস্টন এগর, জোস হ্যাজেলউড, জোস ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, মিচেল সোয়েপসন, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: ড্যান ক্রিশ্চিয়ান, ন্যাথন এলিস, ড্যানিয়েল স্যামস।

বন্ধ করুন