বাংলা নিউজ > ময়দান > অধিনায়ক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার,আসন্ন টুর্নামেন্টের দল ঘোষণা করল আমেরিকা
মার্কিন যুক্তরাষ্ট্রের চূড়ান্ত একাদশ (ছবি:টুইটার)
মার্কিন যুক্তরাষ্ট্রের চূড়ান্ত একাদশ (ছবি:টুইটার)

অধিনায়ক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার,আসন্ন টুর্নামেন্টের দল ঘোষণা করল আমেরিকা

  • নাগরিকত্ব দিয়ে ভারতের প্রাক্তন সৌরভের কাঁধেই তুলে দেওয়া হল মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্ব।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট বিশ্বে শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে বদ্ধপরিকর আমেরিকা। সেই লক্ষ্যে ইতিমধ্যেই তারা তাদের কাজ শুরু করে দিয়েছে। গোটা ক্রিকেট বিশ্বের বিভিন্ন ক্রিকেটারদের নিয়ে প্রথম পর্যায়ে শক্তিশালী দল গঠন করে বিশ্বকাপ পর্যায়ের যোগ্যতা অর্জন তাদের প্রাথমিক লক্ষ্য।

যেভাবে যুক্তরাষ্ট্র ক্রিকেট এগোতে শুরু করেছে তাতে করে আফগানিস্তানের মতন তারাও বিশ্ব ক্রিকেটে এক নয়া 'চমক' হতে চলেছে। সেই লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপও নিয়েছে আমেরিকার ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে নিজেদের ঘরোয়া ক্রিকেটকে শক্তিশালী করতে বিশ্বের প্রথম শ্রেণীর ক্রিকেট খেলিয়ে দেশ থেকে ক্রিকেটারদের নিজেদের দেশের নাগরিকত্ব দিচ্ছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত সেই প্রোজেক্টের অন্তর্গত হয়ে কোরি অ্যান্ডারসন, উন্মুক্ত চাঁদরা দেশের ক্রিকেট থেকে অবসর নিয়ে চলে এসেছেন যুক্তরাষ্ট্রে। আমেরিকা সম্প্রতি একটি ত্রিদেশীয় সিরিজ খেলার লক্ষ্যে দল ঘোষণা করেছে। যেই দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে ভারতীয় প্রাক্তন ক্রিকেটারকে। ঘোষিত দলের ৯ জন ভারতীয় ক্রিকেটার। উল্লেখ্য দল নায়ক সৌরভ নেত্রাভালকার এর আগে ভারতের অর্নূধ্ব-১৯ দলের ক্রিকেটার ছিলেন। পাপুয়া নিউ গিনির সঙ্গে দুই ম্যাচের সিরিজ দিয়ে শুরু হবে আমেরিকার দলের আসন্ন মরশুম। সেপ্টেম্বরের ৬ ও ৯ তারিখে এই ম্যাচ দুটিতে অংশ নেবে আমেরিকা। এরপর ওমানের বিপক্ষে খেলবে তারা।

∆ একনজরে ঘোষিত আমেরিকার স্কোয়াড :-

সৌরভ নেত্রাভালকার, অ্যারন জোন্স, ডোমিনিক রিকি, এলমন্ড হাচিনসন, গাজানন্দ সিং, জাসদীপ সিং, জাসকারান মালহোত্রা, কারিমা গোরি, মোনার্ক প্যাটেল, নিশার্ক প্যাটেল, নোসটুস কেনজিগি, স্টিভেন টেলর, সুশান্ত মাদিনি, কাইল ফিলিপ।

বন্ধ করুন