বাংলা নিউজ > ময়দান > গালের হাড়ে চিড়, অস্ত্রোপচার হবে হকি বিশ্বকাপে চোট পাওয়া জার্মান আম্পায়ারের

গালের হাড়ে চিড়, অস্ত্রোপচার হবে হকি বিশ্বকাপে চোট পাওয়া জার্মান আম্পায়ারের

গালের হাড়ে চিড় ধরেছে হকি আম্পায়ার বেন গোয়েন্টগেন (ছবি-গেটি ইমেজ)

জার্মান এই আম্পায়ারের ম্যাচ চলাকালীন আঘাত লাগে। আঘাত এতটাই গুরুতর ছিল যে তাঁর অস্ত্রোপচার করতে হবে তাঁর। বেন গোয়েন্টগেনের গালের হাড়ে চিড় ধরে গিয়েছে। আর চোটের গুরুত্ব বুঝে ডাক্তাররা কোন ঝুঁকি নিতে চাননি। আর সেই কারণেই নেওয়া হয়েছে অপারেশনের সিদ্ধান্ত।

শুভব্রত মুখার্জি: ভুবনেশ্বরের চলতি হকি বিশ্বকাপে চোট পেয়েছেন হকি আম্পায়ার বেন গোয়েন্টগেন। জার্মান এই আম্পায়ারের ম্যাচ চলাকালীন আঘাত লাগে। আঘাত এতটাই গুরুতর ছিল যে তাঁর অস্ত্রোপচার করতে হবে তাঁর। বেন গোয়েন্টগেনের গালের হাড়ে চিড় ধরে গিয়েছে। আর চোটের গুরুত্ব বুঝে ডাক্তাররা কোন ঝুঁকি নিতে চাননি। আর সেই কারণেই নেওয়া হয়েছে অপারেশনের সিদ্ধান্ত।

আরও পড়ুন… রোহিত আপিল প্রত্যাহার না করলে খুশি হতাম- শানাকার রান আউট প্রসঙ্গে ইয়ান চ্যাপেল

ঘটনাটি ঘটেছে বুধবার। পুরুষ হকি বিশ্বকাপের ম্যাচ খেলা হচ্ছিল ভুবনেশ্বরে। সেখানে নেদারল্যান্ডস মুখোমুখি হয়েছিল দক্ষিণ কোরিয়ার। সেই ম্যাচ চলাকালীন ম্যাচের চতুর্থ কোয়ার্টারে চোট পান জার্মান আম্পায়ার। তাঁর গালে এসে সজোরে বল লাগে। তৎক্ষণাৎ তাঁকে মাঠের মধ্যেই প্রাথমিক চিকিৎসা করা হয়। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় স্ক্যানের জন্য। যেখানে রিপোর্টে ধরা পড়ে তাঁর গালের হাড়ে চিড় ধরেছে। আর তারপরেই তাঁর অপারেশন করার সিদ্ধান্ত নিয়েছেন ডাক্তাররা।

আরও পড়ুন… মহিলা আইপিএলের প্রক্রিয়া আমার আমল থেকেই শুরু হয়েছিল- WPL নিয়ে মুখ খুললেন সৌরভ

দক্ষিণ কোরিয়ার অভিজ্ঞ ড্র্যাগফ্লিকার জ্যাঙ্গ জোঙ্গহিউনের পেনাল্টি কর্নার থেকে নেওয়া সজোরে ড্র্যাগ ফ্লিক নেদারল্যান্ডসের ডিফেন্ডারের স্টিকে লেগে দিক পরিবর্তন করে সজোরে এসে আঘাত করে জার্মান আম্পায়ার বেনের মুখে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ব্যথার চোটে কাতরাতে থাকেন তিনি। তাঁর গোটা মুখ রক্তাক্ত হয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর স্ক্যান করা হয় তাঁর। যেখানে ধরা পড়ে তাঁর গালের হাড়ে চিড় ধরেছে এবং অপারেশন না করে তা ঠিক করি সম্ভব নয়। ম্যাচে বেনের পরিবর্তে আম্পায়ারিং করেন ভারতীয় আম্পায়ার রঘু প্রসাদ। তিনি এবং গ্যারেথ গ্রিনফিল্ড ম্যাচের বাকি অংশের দায়িত্ব সামলান। ম্যাচে ৫-১ গোলে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে যায় নেদারল্যান্ডস। সেমিফাইনালে নেদারল্যান্ডস মুখোমুখি হবে বেলজিয়ামের। আর অন্যদিকে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে জার্মানির।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

CRPF জওয়ানকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ TMC বিধায়কের বিরুদ্ধে অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.