বাংলা নিউজ > ময়দান > ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াতেই ক্ষুব্ধ বিরাট ছেড়েছেন টেস্ট অধিনায়কত্ব: মদনলাল
বিরাট। ছবি: এএনআই

ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াতেই ক্ষুব্ধ বিরাট ছেড়েছেন টেস্ট অধিনায়কত্ব: মদনলাল

  • বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি নিয়ে বলতে গিয়ে মদনলাল জানিয়েছেন ‘আমি এই সিদ্ধান্তে ভীষণভাবে হতবাক’

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দল ঘোষণার আগেই ভারতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে বিরাটকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় নির্বাচকরা। সেই রেশ কাটতে না কাটতেই বিরাট দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ হারার পর সোশ্যাল মিডিয়াতে এক বিবৃতি দিয়ে টেস্ট অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন। বিরাটের এই 'চমকপ্রদ' সিদ্ধান্ত নিয়ে বলতে গিয়ে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদনলাল মনে করেন ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরানোর ক্ষোভেই টেস্ট অধিনায়কত্বও ছেড়েছেন বিরাট।

পরিসংখ্যানের বিচারে টেস্ট ইতিহাসে ভারতের সেরা এবং বিশ্বের চতুর্থ সেরা অধিনায়ক বিরাট কোহলি। ৬৮টি টেস্টে তার অধিনায়কত্বে ভারত ৪০টিতে জিতেছে। ১১টি হারের মুখ দেখতে হয়েছে তাদের এবং ১৭টি ম্যাচ ড্র হয়েছে। এহেন সফল অধিনায়কের এমন সিদ্ধান্তে হতবাক মদনলাল। তিনি মনে করেন ৩৩ বছর বয়সী বিরাট ক্ষোভের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি নিয়ে বলতে গিয়ে মদনলাল জানিয়েছেন 'আমি এই সিদ্ধান্তে ভীষণভাবে হতবাক। ও (বিরাট) যে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে তাতে আমি বিস্মিত। আমি মনে করি এর আগে ওকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরানোর বিষয়টি নিয়ে ও ক্ষুব্ধ। যার জেরেই এ রকম হঠকারী সিদ্ধান্ত নিয়েছে অধিনায়কত্ব ছাড়ার। আমার মনে হয় ওয়ানডে অধিনায়কত্ব থেকে ওকে সরানোর বিষয়টি ওর মাথায় এখনও রয়েছে। ও মনে হয় এখনও ভাবছে কী কারণে আমাকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরানো হল। আমরা জানতাম ও টেস্টে অধিনায়ক থাকবে। প্রতিটা সিরিজে ও সাফল্য পেয়েছে। ওয়ানডে অধিনায়কত্ব থেকে ওকে সরানোর ফলে ও প্রচন্ড ক্ষোভ থেকেই এই সিদ্ধান্ত নিয়েছে বলে আমি মনে করি।'

বন্ধ করুন