বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই স্মিথ, ওয়ার্নার সহ IPL-এ খেলা ৮ অজি ক্রিকেটার
অস্ট্রেলিয়ার ৮ জন ক্রিকেটার সরে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে যাবেন না।
অস্ট্রেলিয়ার ৮ জন ক্রিকেটার সরে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে যাবেন না।

বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই স্মিথ, ওয়ার্নার সহ IPL-এ খেলা ৮ অজি ক্রিকেটার

  • ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হনস নাকি জাতীয় দলের ২৩ জন ক্রিকেটারের সঙ্গে আলাদা আলাদা করে কথা বলেছেন। মূলত ওয়েস্ট ইন্ডিজ সফরের টিম ঘোষণার আগে জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তি এবং মানসিক স্বাস্থ্য নিয়েই তিনি প্লেয়ারদের সঙ্গে কথা বলেছেন।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের একেবারে ঠাঁসা সূচি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধেও সংক্ষিপ্ত ওভারের ম্যাচ খেলতে যাওয়ার কথা রয়েছে তাদের। কিন্তু জৈব সুরক্ষা বলয় এবং করোনার বিধিনিষেধের কারণে প্রথম সারির বহু অজি ক্রিকেটারই এই সফর থেকে সরে দাঁড়াচ্ছেন বলে জানা গিয়েছে।

সেই তালিকায় রয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, মার্কাস স্টইনিস, কেন রিচার্ডসন এবং রাইলি মেরিডিথরা। এঁরা কেউই সম্ভবত ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে যাবেন না। প্রসঙ্গত, এই ৮ ক্রিকেটারই আইপিএলের কোনও না কোনও দলের সদস্য ছিলেন। তাঁদের সরে দাঁড়ানোর কারণ হিসেবে মানসিক স্বাস্থ্যের সঙ্গে শারীরিক সমস্যার কথাও জানা গিয়েছে।

আসলে ৪ মে আইপিএলে স্থগিত হয়ে যাওয়ার পরও প্রায় এক মাস মানসিক চাপের মধ্যে কাটাতে হয়েছে এই টুর্নামেন্টে খেলতে আসা অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। করোনার কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছিল অস্ট্রেলিয়া সরকার। এমনকী ঘুরপথেও ভারত থেকে সরাসরি দেশে ঢোকার উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। যে কারণে ওয়ার্নার, প্যাট কামিন্সদের মলদ্বীপে টানা কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। তার পর দেশে ফিরেও তাঁদের হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হয়। তার পরেই বাড়ি ফেরার অনুমতি পেয়েছিলেন অজি ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়ার এক জনপ্রিয় সংবাদপত্রের প্রতিবেদনে লেখা হয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হনস নাকি জাতীয় দলের ২৩ জন ক্রিকেটারের সঙ্গে আলাদা আলাদা করে কথা বলেছেন। মূলত ওয়েস্ট ইন্ডিজ সফরের টিম ঘোষণার আগে জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তি এবং মানসিক স্বাস্থ্য নিয়েই তিনি প্লেয়ারদের সঙ্গে কথা বলেছেন। তখনই ৮ জন প্লেয়ার জানিয়ে দেন, তাঁরা এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী নন। তাঁদের বদলে ৬ জন নতুন ক্রিকেটারকে দলে নেওয়া হচ্ছে।

বন্ধ করুন