বাংলা নিউজ > ময়দান > BCCI সভাপতি হিসেবে অন্যতম সাফল্য, বিশ্বের 'সেরা' কোচকে ভারতে নিয়ে আসছেন সৌরভ: রিপোর্ট
ইংল্যান্ড দলের বোলিং কোচ থাকাকালীন কুলি। ছবি- গেটি।
ইংল্যান্ড দলের বোলিং কোচ থাকাকালীন কুলি। ছবি- গেটি।

BCCI সভাপতি হিসেবে অন্যতম সাফল্য, বিশ্বের 'সেরা' কোচকে ভারতে নিয়ে আসছেন সৌরভ: রিপোর্ট

  • NCA-র দায়িত্ব নিতে চলেছেন অজি বোলিং কোচ, এমনটাই খবর।

দিন-রাতের টেস্ট আয়োজন থেকে শুরু করে রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষণকে ভারতীয় ক্রিকেটের অগ্রগতিতে সক্রিয়ভাবে যুক্ত করা, বিসিসিআই সভাপতির পদে বসে সৌরভ গঙ্গোপাধ্যায় বেশ কিছু উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছেন। তবে বোর্ড সভাপতি হিসেবে সম্ভবত সৌরভের অন্যতম সেরা সাফল্য হতে চলেছে বিশ্বের অন্যতম সেরা বোলিং কোচকে ভারতীয় ক্রিকেটের উন্নয়নে শামিল করা।

সবকিছু ঠিকঠাক থাকলে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির পেস বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন ট্রয় কুলি, যাঁকে বিশ্বের সেরা বোলিং কোচেদের মধ্যে সবার আগে রাখা হয়। অজি বোলিং কোচের সঙ্গে ভারতীয় বোর্ড তিন বছরের চুক্তি করতে চলেছে বলে খবর।

২০০৫-এ ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কুলি। তাঁর প্রশিক্ষণেই ফ্লিন্টফ, হগার্ড, জোন্স, হার্মিসনরা অপ্রতিরোধ্য হয়ে ওঠেন। ঠিক তার পরের বছরেই কুলিকে বোলিং কোচ নিযুক্ত করে অস্ট্রেলিয়া। ২০১০-১১ মরশুম পর্যন্ত তিনি অস্ট্রেলিয়ার দায়িত্বে ছিলেন। তার পরে ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার অফ এক্সেলেন্সের হেড কোচ নিযুক্ত হন।

এক সিনিয়র বিসিসিআই কর্তা এপ্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘আমি এটুকু বলতে পারি যে, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ভারতের পরবর্তী ব্যাচের পেস বোলারদের সঙ্গে কাজ করার জন্য ট্রয় কুলিকে রাজি করানো সৌরভ ও জয় শাহর অন্যতম বড় সাফল্য। আমরা শুনছি বিসিসিআই ট্রয় কুলির সঙ্গে তিন বছরের চুক্তি করছে। তিনি হেড অফ ক্রিকেট ভিভিএস লক্ষ্মণের সঙ্গে সমন্বয় বজায় রেখে কাজ করবেন।’

বন্ধ করুন