বাংলা নিউজ > ময়দান > U-19 WC: আফগানদের হারিয়ে শেষ আটে পাকিস্তান, কানাডাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ
কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল পাকিস্তান।

U-19 WC: আফগানদের হারিয়ে শেষ আটে পাকিস্তান, কানাডাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

  • ২ ম্যাচ খেলে ২টিতেই জিতেছে পাকিস্তান। এক ম্যাচ বাকি থাকতেই ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল তারা। এই গ্রুপে জিম্বাবোয়ে এবং আফগানিস্তানের পয়েন্ট ২ ম্যাচে ২ করে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল পাকিস্তান। বৃহস্পতিবার আফগানিস্তানকে ২৪ রানে হারায় তারা। এ দিকে কানাডাকে ৮ উইকেটে হারিয়ে শেষ আটে ওঠার আশা বাঁচিয়ে রাখল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। ৯ উইকেট হারিয়ে ২৩৯ রান করে পাকিস্তান। আব্দুল ফাসেহ ৬৮ রান করেন। ৪৩ রান করেন মুহম্মদ শেহজাদ। ৪২ রান করেছেন মাজ সাদাকত। আর অধিনায়ক কোয়াসিম আক্রম ৩৮ রান করেছেন। এ ছাড়া ১১ রান করেছেন মেহরান মুমতাজ। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেনি। আফগানিস্তানের ইজহারউলহক নাভেদ ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন নাভেদ জাদরান এবং নুর মহম্মদ।

জবাবে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৫ রান করে আফগানিস্তান। সর্বোচ্চ ৪২ রান করেছেন ওপেনার বিলাল সায়েদি। ৩৯ রান করেছেন ইজাজ আহমেদ। নুর মহম্মদ করেছেন ২৯ রান।  পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন আওয়িস আলি। ২টি উইকেট নিয়েছেন কোয়াসিম আক্রম। মাজ সাদাকত ১টি উইকেট নিয়েছেন। বাকি ৩টি রান আউট হয়েছে। ২৪ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান। 

২ ম্যাচ খেলে ২টিতেই জিতেছে পাকিস্তান। এক ম্যাচ বাকি থাকতেই ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল তারা। এই গ্রুপে জিম্বাবোয়ে এবং আফগানিস্তানের পয়েন্ট ২ ম্যাচে ২ করে। এই দুই দলের মধ্যে ম্যাচ এখনও বাকি। এই ম্যাচ যারা জিতবে, তারা শেষ আটে যাবে।

এ দিকে বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে কানাডার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম জয় পেল। তারা ৮ উইকেটে কানাডাকে উড়িয়ে দিয়েছে। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ হেরেছে। এই গ্রুপে বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরশাহী ২টি করে ম্যাচ খেলে ১টি করে জিতেছে। দুই দলের পয়েন্টই ২। এখনও বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরশাহী ম্যাচ বাকি রয়েছে। এই ম্যাচ যারা জিতবে, তারাই শেষ আটে যাওয়ার যোগ্যতা অর্জন করবে।

বৃহস্পতিবার টসে জিতে কানাডা প্রথমে ব্যাট করে ১৩৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১১৯ বল বাকি থাকতেই ২ উইকেটে ১৪১ রান করে ফেলে বাংলাদেশ। ৮ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

বন্ধ করুন