বাংলা নিউজ > ময়দান > ওপেনার করল ১০৭, তা সত্ত্বেও গোটা দলের মোট রান ১৩৯, আয়ারল্যান্ডের বিরুদ্ধে আজব নজির UAE-র
আয়ারল্যান্ডের বিরুদ্ধে আমিরশাহীর ওপেনার মহম্মদ ওয়াসিম। ছবি- টুইটার (@EmiratesCricket)।
আয়ারল্যান্ডের বিরুদ্ধে আমিরশাহীর ওপেনার মহম্মদ ওয়াসিম। ছবি- টুইটার (@EmiratesCricket)।

ওপেনার করল ১০৭, তা সত্ত্বেও গোটা দলের মোট রান ১৩৯, আয়ারল্যান্ডের বিরুদ্ধে আজব নজির UAE-র

  • আয়ারল্যান্ডকে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে পরাস্ত করে আমিরশাহী।

আইপিএল প্লে-অফ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্কালে মরুশহরেই সংযুক্ত আরব আমিরশাহী এবং আয়ারল্যান্ডের মধ্যে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সকলকে খানিকটা চমকে দিয়েই আয়ারল্যান্ডের শক্তিশালী দলকে হারিয়ে তিন ম্যাচের সিরিজ নিজেদের নামে করে আমিরশাহী, সৌজন্য মহম্মদ ওয়াসিম। 

আমিরশাহীর ওপেনার ওয়াসিমের দুরন্ত শতরানে ভর করেই অতি সহজে আইরিশদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ২৩ বল ও সাত উইকেট হাতে রেখেই পৌঁছে যায় আমিরশাহী। আইসিসি ক্রিকেট অ্যাকাডেমিতে অনুষ্ঠিত ম্যাচে এদিন প্রথমে ব্যাট করে শুরুটা ভালই করে আয়ারল্যান্ড। পল স্টার্লিং এবং কেভিন ও ব্রায়েন যথাক্রমে ৪০ (৩৫ বলে) এবং ৫৪ (৪৫ বলে) রান করেন। তবে তাঁদের ৮৫ রানের ওপেনিং পার্টনারশিপের পর নিরন্তর উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩৪ রানই তুলতে পারে আয়ারল্যান্ড। 

জবাবে প্রায় একা হাতেই আমিরশাহীর হয়ে ৬২ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে দাপুটে জয় এনে দেন ওয়াসিম। দলের জয়ে তাঁর অবদান কতটা তা একটা ছোট্ট পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। দলের কোন ক্রিকেটার শতরান করার পর আমিরশাহীর ১৩৯ রানের থেকে কম রান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আর কোন দল করেনি। এই অনবদ্য শতরান নিশ্চিতভাবেই বিশ্বক্রিকেটে এক নতুন তারকার আগমনের কথা ঘোষণা করে গেল।

বন্ধ করুন