বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: বল হাতে আবার স্বমহিমায় ব্রেট লি! নিখুঁত ইয়র্কারে উড়িয়ে দিলেন মিডল স্টাম্প
নিখুঁত ইয়র্কারে উড়িয়ে দিলেন মিডল স্টাম্প (ছবি:ইনস্টাগ্রাম)
নিখুঁত ইয়র্কারে উড়িয়ে দিলেন মিডল স্টাম্প (ছবি:ইনস্টাগ্রাম)

ভিডিয়ো: বল হাতে আবার স্বমহিমায় ব্রেট লি! নিখুঁত ইয়র্কারে উড়িয়ে দিলেন মিডল স্টাম্প

  • মারাত্মক গতি এবং নির্ভুল লাইন-লেন্থের কারণে বিশ্বের সেরা ব্যাটাররাও তাঁর সামনে ব্যাট করতে ভয় পেতেন। সকল ব্যাটারের কাছে ব্রেট লি দুঃস্বপ্ন ছিলেন। বহুদিন পরে আবার দেখা গেল ব্রেট লির সেই ঝলক।

২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ব্রেট লি। ১৩ বছরের একটি বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার। এই সময়ে অস্ট্রেলিয়ার হয়ে সমস্ত ফর্ম্যাট খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৭১৮ উইকেট শিকার করেছেন তিনি। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লি হয়তো অনেক আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন কিন্তু তার মার্জিত বোলিং অ্যাকশন এবং ইয়র্কারের স্মৃতি এখনও তার ভক্তদের ভুলতে পারেনি, সবটাই তাঁর ভক্তদের মনে টাটকা রয়েছে।

প্রাক্তন অজি তারকা তার সময়ের সবচেয়ে ভয়ঙ্কর ফাস্ট বোলারদের মধ্যে একজন ছিলেন। তার মারাত্মক গতি এবং নির্ভুল লাইন-লেন্থের কারণে বিশ্বের সেরা ব্যাটাররাও তাঁর সামনে ব্যাট করতে ভয় পেতেন। সকল ব্যাটারের কাছে ব্রেট লি দুঃস্বপ্ন ছিলেন। বহুদিন পরে আবার দেখা গেল ব্রেট লির সেই ঝলক।  ৪৫ বছরের লি যেন একই রয়েছেন।  

বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্রেট লির একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ব্রেট লি তাঁর ছেলের সঙ্গে নিজের বাড়ির উঠোনে খেলছেন। সেখানেই ছেলেকে পুরানো মেজাজে ইয়র্ক দিয়ে বোল্ড করেন লি। একেবারে মিডিল স্টাম্প উড়িয়ে দেন তিনি। অজি ক্রিকেটারের এই ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। নেটিজেন ও ব্রেট লির ভক্তেরা এই ভিডিয়ো দেখা মাত্র প্রশংসা করতে শুরু করেছেন। অনেকের মতে লি এখনও আগের মতোই রয়েছেন।

ভিডিয়োটিতে দেখা যায় লি তার পরিবারের সাথে বাড়িতে ক্রিকেট খেলছেন। তার ছেলে প্রেস্টন ব্যাটিং করছিলেন। লি তখন একটি দ্রুত ইয়র্কার বোলিং করেন যা তার ছেলের পিছনের মিডল স্টাম্পে আঘাত করে। যা অস্ট্রেলিয়ার হয়ে খেলার সময় ব্রেট লি প্রায়শই করতেন। লি তখন তার সিগনেচার স্টাইলে উইকেট উদযাপন করেন কারণ তার ছেলে খেলার সাথে সাথে তার মুখে হাসি নিয়ে ব্যাটটি দূরে ফেলে দেয়। ক্লিপটি দ্রুত ভাইরাল হয়ে যায়। ভক্তরা লি-র জন্য তাদের প্রশংসা করে বলেছেন, লি এখনও প্রতিপক্ষের ব্যাটারদের আউট করতে পারেন।

বন্ধ করুন