বাংলা নিউজ > ময়দান > স্পর্শকাতর তথ্য ফাঁস করেছেন ওভারসাইট কমিটির সদস্যই- বিস্ফোরক অভিযোগ ভিনেশের

স্পর্শকাতর তথ্য ফাঁস করেছেন ওভারসাইট কমিটির সদস্যই- বিস্ফোরক অভিযোগ ভিনেশের

ভিনেশ ফোগাত।

ভারতীয় রেসলিং ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এর পর কেন্দ্রীয় সরকারের ক্রীড়া মন্ত্রকের তরফে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ভারতীয় কুস্তি ফেডারেশনের কাজকর্ম দেখাশোনার জন্য গঠন করা হয় ওভারসাইট কমিটি। সেই কমিটির এক সদস্য নাকি স্পর্শকাতর তথ্য ফাঁস করছেন, এমন গুরুতর অভিযোগ ভিনেশের।

শুভব্রত মুখার্জি: ভারতীয় রেসলিং ফেডারেশন এবং কুস্তিগীরদের মধ্যে সম্পর্কের তিক্ততা আরও বাড়ল। সম্প্রতি এক বিস্ফোরক অভিযোগ করেছেন কুস্তিগীর ভিনেশ ফোগাত। তার পরেই দুই পক্ষের সম্পর্কের জটিলতা আরও বৃদ্ধি পেয়েছে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: কুস্তি ফেডারেশনের প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির তদন্ত করবে ৭ সদস্যের কমিটি

ভারতীয় রেসলিং ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এর পর কেন্দ্রীয় সরকারের ক্রীড়া মন্ত্রকের তরফে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ভারতীয় রেসলিং ফেডারেশনের দৈনন্দিন কাজকর্ম দেখাশোনা করার জন্য গঠন করা হয় ওভারসাইট কমিটি। সেই কমিটির এক সদস্য নাকি স্পর্শকাতর তথ্য ফাঁস করে দিয়েছেন! এমন গুরুতর অভিযোগ করেছেন ভিনেশ।

আরও পড়ুন: লড়াইয়ে আমিও খেলোয়াড়দের সঙ্গে আছি- কুস্তি সংস্থার বিরুদ্ধে দঙ্গলে নামলেন ববিতা ফোগাট

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতে দীর্ঘ একটি পোস্ট করেছেন ভিনেশ। যেখানে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে ট্যাগ করে বিচারের দাবিও জানিয়েছেন তিনি। তিনি লিখেছেন, ‘গত কাল থেকে আমি বেশ কিছু মিডিয়া রিপোর্ট পড়েছি। পড়ে এটা বুঝতে পেরেছি যে, ওভারসাইট কমিটির সদস্য একজন ক্রীড়াবিদ এই কমিটির স্পর্শকাতর এবং গোপন তথ্য ফাঁস করে দিচ্ছেন বাইরে। যৌন হয়রানির বিষয়ে একাধিক তথ্য বাইরে ফাঁস করা হয়েছে। একজন ক্রীড়াবিদ হওয়ার কারণে বিষয়টি আমার কাছে আরও বেশি হতাশাজনক। কারণ এই কাজটা একজন ক্রীড়াবিদ করছেন। ওভারসাইট কমিটির এক সদস্য বেহিসেবি আচরণ করছেন। তাঁদের এই ব্যবহার দেখে, মেয়েদের প্রতি তাঁদের কি মনোভাব তা খুব স্পষ্ট।’

এর পাশাপাশি তিনি আরও লিখেছেন, ‘ঘটনা আরও বেশি তাৎপর্যপূর্ণ কারণ ওই ক্রীড়াবিদ দু'টি এমন কমিটির সদস্য, যে কমিটি যৌন হেনস্থার অভিযোগ নিয়ে তদন্ত করছে। তারা তদন্ত করছে ভারতীয় রেসলিং ফেডারেশনের সর্বময় কর্তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে। এই ঘটনার ফলে ওভারসাইট কমিটির কার্জকলাপের প্রতি চরমতম অবিশ্বাস জন্মেছে। মনে হচ্ছে, কেউ আমাকে ইচ্ছা করে হতাশ করেছে। নীচু দেখানোর চেষ্টা করছে। যে কমিটির কাজ ছিল, স্বচ্ছ তদন্ত চালানো। তার একজন সদস্য এই রকম কৌশলগত পরিকল্পনা করেছেন। নিজের অবস্থানের ভুল ভাবে ব্যবহার করার জন্য ওই সদস্যের বিরুদ্ধে কঠিনতম পদক্ষেপ নেওয়ার আর্জি জানাচ্ছি। এই কমিটি থেকে ওই সদস্যকে সরানো উচিত। আমি নিশ্চিত প্রাক্তন সভাপতি তদন্তের বিষয়ে ওই সদস্যের থেকে সাহায্য পাচ্ছেন। প্রথম দিন থেকে মহিলাদের স্বার্থের বিরুদ্ধে কাজ করছেন ওই সদস্য। আমি বিষয়টি নিয়ে এক্ষুণি তদন্তের দাবি জানাচ্ছি। কঠিনতম সাজার আবেদন জানাচ্ছি ওই ক্রীড়াবিদের বিরুদ্ধে।’ উল্লেখ্য, ২৩ জানুয়ারি তৈরি করা হয়েছিল এই ওভারসাইট কমিটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.