বাংলা নিউজ > ময়দান > ব্যাট হাতে ব্যর্থ হলেও নয়া নজির গড়ে ফেললেন কোহলি, ভাঙলেন সচিনের রেকর্ড

ব্যাট হাতে ব্যর্থ হলেও নয়া নজির গড়ে ফেললেন কোহলি, ভাঙলেন সচিনের রেকর্ড

বিরাট কোহলি এবং সচিন তেন্ডুলকর।

এত দিন সচিন তেন্ডুলকর ছিলেন একমাত্র ক্রিকেটার, যাঁর দেশের মাটিতে ওডিআই ক্রিকেটে ৫০০০ বা তার বেশি রান রয়েছে। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন বিরাট কোহলি। সচিনের পর ভারতের দ্বিতীয় ক্রিকেটার হিসেবেও বিরাট কোহলি দেশের মাটিতে ওডিআই ক্রিকেটে পাঁচ হাজার রান করে ফেললেন।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ ভারত জিতলেও, বিরাট কোহলি সে ভাবে কিছুই করে উঠতে পারেননি। ৪ বল খেলে মাত্র ৮ রান করে তিনি আউট হয়ে যান। দু'টো চার মেরে ৮ রান করেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে ব্যাট হাতে সাফল্য না পেলেও কিন্তু রবিবার নয়া নজির গড়ে ফেলেছেন বিরাট কোহলি। সেই সঙ্গে ভেঙে দিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের রেকর্ডও।

এত দিন সচিন তেন্ডুলকর ছিলেন একমাত্র ক্রিকেটার, যাঁর দেশের মাটিতে ওডিআই ক্রিকেটে ৫০০০ বা তার বেশি রান রয়েছে। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন বিরাট কোহলি। সচিনের পর ভারতের দ্বিতীয় ক্রিকেটার হিসেবেও বিরাট কোহলি দেশের মাটিতে ওডিআই ক্রিকেটে পাঁচ হাজার রান করে ফেললেন। দেশের মাটিতে সচিন ওডিআই-এ মোট ৬৯৭৬ রান করেছেন। দেশের মাটিতে ওডিআই-এ অস্ট্রেলিয়ার রিকি পন্টিং করেছেন আবার ৫৫২১ রান। জ্যাক কালিস দক্ষিণ আফ্রিকার মাটিতে ওডিআই ক্রিকেটে করেছেন ৫১৮৬ রান।

তবে কোহলি পাঁচ হাজার রান পূরণ করেছেন ওডিআই-এর ৯৬টি ইনিংস খেলে। সেখানে সচিন তেন্ডুলকরের পাঁচ হাজার রান করতে লেগেছিল ১২১টি ইনিংস। সে দিক থেকে দেখতে গেলে ভারতের দ্রুততম ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রান করার রেকর্ড করলেন কোহলি। ভাঙলেন সচিনের রেকর্ড। মজার বিষয় হল, সচিনও এই পাঁচ হাজার রান পূরণ করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে। বিরাটও ক্যারিবিয়ানদের বিরুদ্ধেই দেশের মাটিতে ওডিআই-এ পাঁচ হাজার রান করার রেকর্ড করলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.