বাংলা নিউজ > ময়দান > আম্পায়িরং নিয়ে ক্ষুব্ধ বিরাট দিলেন DRS-এর গণ্ডি বৃদ্ধি করার প্রস্তাব
বিরাট কোহলি
বিরাট কোহলি

আম্পায়িরং নিয়ে ক্ষুব্ধ বিরাট দিলেন DRS-এর গণ্ডি বৃদ্ধি করার প্রস্তাব

  • হালেই ওয়াইড নিয়ে বিতর্ক শুরু হচ্ছে। 

আইপিএলে চেন্নাই বনাম হায়দরাবাদ ম্যাচে একটি ওয়াইড বল না দেওয়াকে কেন্দ্র করে বিতর্কে জড়ান ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্যামেরায় ধরা পড়া ভিডিওয়ে স্পষ্ট দেখা গেছে ওয়াইড বল ঘোষণা করতে যাওয়ার মূহুর্তে আম্পায়ার পল রাইফেল উইকেটের পিছন থেকে ধোনির চেঁচামেচি দেখে ওয়াইড না দিয়ে বিতর্কে জড়ান। 

এবার ম্যাচে 'ওয়াইড বল' কাণ্ডের জেরে মুখ খুললেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি। এবার ওয়াইড বলেও রিভিউ চান কোহলি।সোশ্যাল মিডিয়ায় ধোনিকে তীব্র সমালোচনা করেছেন নেটিজেনরা। আম্পায়ারের সিদ্ধান্তকে প্রভাবিত করায় ধোনিকে নিয়ে অসন্তুষ্ট প্রায় সকলে‌।

একটি ওয়াইড বল বা নো বলের সিদ্ধান্তের জন্য গোটা ম্যাচের ফলাফল বদলে যেতে পারে। তাই বিতর্ক দূর করতে এবারও ওয়াইড এবং নো বলের জন্য রিভিউ সিস্টেম চালু হোক! এমনটা চাইছেন ভারত তথা আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। কোহলি বলেন ' দিনের পর দিন আমরা দেখেছি যে এই বিষয়গুলি কত বড় আকার নিচ্ছে । একটা ম্যাচে ছোট একটা ভুল হতেই পারে আম্পায়ারদের। কিন্তু পরে তা খুব বড় হয়ে দাঁড়ায়। 

কোনও দল যদি ১ রানে হেরে যায় বা দেখা গেল তারা প্রাপ্য একটা ওয়াইড পায়নি এবং রিভিউ করতে পারেনি সেক্ষেত্রে বড় ধাক্কা খেতে পারে তারা । আমি অধিনায়ক হিসেবে চাইব, যদি আমার কাছে তা মনে হয় ভুল সিদ্ধান্ত, তাহলে যেন ওয়াইড বল নিয়ে রিভিউয়ের ডিসিশন আমার থাকে। আবার কোমর উচ্চতায় নো-বল নিয়েও আমি রিভিউ নিতে চাইব যদি আম্পায়ার ভুল সিদ্ধান্ত দেন।'

বন্ধ করুন