বাংলা নিউজ > ময়দান > দেখুন T20I ক্রিকেটের নতুন সিক্সার কিং নাজিবুল্লাহর রেকর্ড গড়া ৬টি ছক্কার ভিডিয়ো
T20I ক্রিকেটের নতুন সিক্সার কিং নাজিবুল্লাহ জাদরান (ছবি-এপি) (AP)

দেখুন T20I ক্রিকেটের নতুন সিক্সার কিং নাজিবুল্লাহর রেকর্ড গড়া ৬টি ছক্কার ভিডিয়ো

  • বাঁ-হাতি ব্যাটসম্যান বাংলাদেশের বিরুদ্ধে ১৭ বলে একটি চার এবং ছয়টি ছক্কা মেরেছিলেন। নাজিবুল্লাহ প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরাকে পিছনে ফেলে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ডেথ ওভারে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান হয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন সিক্সার কিং হয়ে উঠলেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরান। বাংলাদেশের বিরুদ্ধে একসঙ্গে দুটি বিশ্ব রেকর্ড গড়লেন তিনি। মঙ্গলবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ছয়টি ছক্কা হাঁকান আফগানিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান। ২০২২ এশিয়া কাপ-এর তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে সাত ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল ৬৭ রান। নাজিবুল্লাহ প্রথমে ধীর গতিতে ব্যাট করছিলেন এবং তার স্কোর ছিল চার বলে মাত্র এক রান।

এর পর তিনি নিজের ব্যাটিং গিয়ার বদলাতে শুরু করেন। বাংলাদেশের স্পিনার মাহেদি হাসান অফ-স্টাম্পের বাইরে বল ওয়াইড ছুঁড়ে দেওয়ার চেষ্টা করলেও নাজিবুল্লাহ তা মিড উইকেট থেকে টেনে নিয়ে যান স্ট্যান্ডে। এখান থেকেই ছক্কা মারা শুরু করেন নাজিবুল্লাহ।

আরও পড়ুন… হার্দিকের কামব্যাক টুইট নিয়ে পোস্ট মহম্মদ আমিরের, পড়লেন ট্রোল অ্যাটাকের সামনে

এরপরে ডেথ ওভার স্পেশালিস্ট মুস্তাফিজুর রহমানকে লক্ষ্য করে দুটি ছক্কা হাঁকান নজিবুল্লাহ। এরপর ১৮তম ওভারে সাইফুদ্দিনের বলে আরেকটি ছয় যোগ করলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। আফগানিস্তানকে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরে নিয়ে যাওয়ার জন্য চূড়ান্ত ওভারে অফ-স্পিনার মোসাদ্দেককে সরাসরি ছক্কা মেরে ম্যাচটি শেষ করেন নাজিবুল্লাহ।

বাঁ-হাতি ব্যাটসম্যান ১৭ বলে একটি চার এবং ছয়টি ছক্কা মেরেছিলেন এবং তাঁর ইনিংস চলাকালীন ৪৩ রানের একটি ম্যাচ জয়ী নক খেলেন। নাজিবুল্লাহ প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরাকে পিছনে ফেলে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ডেথ ওভারে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান হয়েছেন।

আরও পড়ুন… সোশ্যাল মিডিয়ায় ট্রোল করা নিয়ে চটলেন হরভজন, গম্ভীর-আফ্রিদি বিতর্কে মুখ খুললেন ভাজ্জি

আফগানিস্তানের বাঁ-হাতি ব্যাটসম্যানের এখন টি-টোয়েন্টি আন্তর্জাতিক রান তাড়া করার ডেথ ওভারে ১৮টি ছক্কা রয়েছে। যেখানে মর্গ্যান এবং পেরেরার ১৭টি করে ছক্কা রয়েছে।এর সাথে,তিনি এখন প্রথম ক্রিকেটার যিনি টি-টোয়েন্টিতে ডেথ ওভারে ৫০টিরও বেশি ছক্কা মেরেছেন। বর্তমানে ডেথ ওভারে তাঁর নামে ৫৩টি ছক্কা রয়েছে। তিনি এবং দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচ শুরুর আগে ডেথ ওভারে ৪৭টি ছক্কা মেরে শীর্ষে ছিলেন।

বন্ধ করুন