বাংলা নিউজ > ময়দান > হঠাৎ কেন ২০২২ ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করলেন নোভাক জকোভিচ?

হঠাৎ কেন ২০২২ ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করলেন নোভাক জকোভিচ?

নোভাক জকোভিচ (ছবি-গেটি ইমেজ)

জকোভিচ টুইট করে লিখেছেন, ‘দুঃখের বিষয়, ইউএস ওপেনের জন্য আমি এবার নিউ ইয়র্কে ভ্রমণ করতে পারব না। আপনার ভালবাসা এবং সমর্থনের বার্তার জন্য আপনাকে ধন্যবাদ। আমার সহকর্মী খেলোয়াড়দের জন্য শুভকামনা! আমি ভালো আকৃতি এবং ইতিবাচক মনোভাব বজায় রাখব এবং অপেক্ষা করব আবার প্রতিযোগিতায় সুযোগ পাব।’

২১ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ঘোষণা করলেন তিনি নিউইয়র্কে যাবেন না। এই ঘোষণার পরেই নিশ্চিত হয়ে গেল বিশ্বের ৬ নম্বর নোভাক জকোভিচ ২০২২ ইউএস ওপেনে খেলবেন না। কারণ নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন নোভাক। জকোভিচ বছরের চূড়ান্ত গ্র্যান্ড স্লামে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারার কারণটি মূলত তাঁর কোভিড ভ্যাকসিনেশন অবস্থার কারণ। যারা এখনও নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে নিজেকে আটকাতে পারেনি, বিদ্যমান নিয়ম অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের প্রবেশের অনুমতি নেই।

জকোভিচ টুইট করে লিখেছেন, ‘দুঃখের বিষয়, ইউএস ওপেনের জন্য আমি এবার নিউ ইয়র্কে ভ্রমণ করতে পারব না। আপনার ভালবাসা এবং সমর্থনের বার্তার জন্য আপনাকে ধন্যবাদ। আমার সহকর্মী খেলোয়াড়দের জন্য শুভকামনা! আমি ভালো আকৃতি এবং ইতিবাচক মনোভাব বজায় রাখব এবং অপেক্ষা করব আবার প্রতিযোগিতায় সুযোগ পাব। শীঘ্রই দেখা হবে টেনিস বিশ্বে!’

আরও পড়ুন… ভিডিয়ো: পাকিস্তানের তরুণ সমর্থকের আবদার মিটিয়ে মন জিতলেন বিরাট কোহলি

কোভিড সংক্রান্ত সমস্যার কারণে এই বছর জকোভিচ দ্বিতীয় গ্র্যান্ড স্লাম মিস করেছেন। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের আগে তাঁকে অস্ট্রেলিয়া থেকে নির্বাসিত করা হয়েছিল, যে কারণে দেশের প্রধানমন্ত্রীকেও জড়িত হতে দেখা গিয়েছিল।

আরও পড়ুন… Asia Cup 2022: ভারত-পাক মহারণে এগিয়ে বাবররা, দাবি অজি তারকার

জকোভিচকে তার ট্যালিতে আরও বড় খেতাব যোগ করতে এখন ২০২৩ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তিনি এখন পর্যন্ত নয়টি ইউএস ওপেনের ফাইনালে পৌঁছেছেন, যার মধ্যে তিনি তিনটি জিতেছেন এবং বাকি ছয়টিতে হেরেছেন, সর্বশেষটি ২০২১ সালে। পরবর্তী প্রজন্মের টেনিস তারকা ড্যানিল মেদভেদেভ এফ-এ ফাইনালে সার্বকে পরাজিত করেছিলেন।

বন্ধ করুন