বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: কেমার রোচের দুরন্ত বোলিং, জয়ের দোরগোড়ায় ওয়েস্ট ইন্ডিজ

WI vs BAN: কেমার রোচের দুরন্ত বোলিং, জয়ের দোরগোড়ায় ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের বিরুদ্ধে জয়ের দোরগোড়ায় ওয়েস্ট ইন্ডিজ (ছবি:এএফপি) (AFP)

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ দল। তৃতীয় দিনের খেলা শেষে জয় থেকে মাত্র ৩৫ রান দূরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ক্যারেবিয়ান দলের সামনে জয়ের জন্য মাত্র ৮৪ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ দল। তৃতীয় দিনের খেলা শেষে জয় থেকে মাত্র ৩৫ রান দূরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ক্যারেবিয়ান দলের সামনে জয়ের জন্য মাত্র ৮৪ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। যার জবাবে দিনের শেষে ক্রেগ ব্রেথওয়েটরা স্কোর বোর্ডে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান তুলেছে। দলের ওপেনার জন ক্যাম্পবেল ২৮ রান করে ক্রিজে রয়েছেন তাকে ব্যাকিতগত ১৭ রান করে যোগ্য সঙ্গ দিচ্ছেন জারমেইন ব্ল্যাকউড।

টেস্ট ম্যাচের তৃতীয় দিনে ২ উইকেট হারিয়ে ৫০ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের চেয়ে মাত্র ১১২ রান পিছিয়ে ছিল বাংলাদেশ। ম্যাচের তিন দিন বাকি থাকায় ভালো ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজকে ধরে রাখার সুযোগ পেতে চেয়েছিল শাকিব আল হাসানরা। কিন্তু এদিন আবারও হতাশ করল বাংলাদেশি ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ১০৩ রানে গুটিয়ে যাওয়া দলটি দ্বিতীয় ইনিংসে করল মাত্র ২৪৫ রান। 

আরও পড়ুন..বাংলাদেশকে ইনিংস হারের লজ্জা থেকে উদ্ধার করলেন ক্যাপ্টেন শাকিব

অধিনায়ক শাকিব আল হাসানও দ্বিতীয় ইনিংসে একটি ফিফটি করলেন। এই সময়ে তিনি উইকেট-রক্ষক নুরুল হাসানকে সঙ্গে নিয়ে দলের জন্য বড় পার্টনারশিপ গড়েন। এদিন শাকিব করেন ৯৯ বলে ৬৩ রান এবং নুরুল হাসান করেন ১৪৭ বলে ৬৪ রান। এই দুটো হাফ সেঞ্চুরি ছাড়া বলার কিছুই ছিল না। ১০৯ রানে ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ, কিন্তু এই দুই খেলোয়াড়ের সেঞ্চুরি জুটি দলের লজ্জা বাঁচে।

আরও পড়ুন..বাংলাদেশকে ইনিংস হারের লজ্জা থেকে উদ্ধার করলেন ক্যাপ্টেন শাকিব

এদিন ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ ভেঙে দেন বাংলাদেশের ব্যাটসম্যানের লাইন আপ। দ্বিতীয় ইনিংসে সফরকারী দলের ৫ উইকেট নিলেন কেমার রোচ। তার এই পাঁচ উইকেটের মধ্যে রয়েছে অধিনায়ক শাকিবের সঙ্গে নুরুলের উইকেটও। এছাড়া আলজারি জোসেফ পেয়েছেন ৩টি সাফল্য এবং মেয়ার্স নিয়েছেন ২টি উইকেট।

আরও পড়ুন..বাংলাদেশকে ইনিংস হারের লজ্জা থেকে উদ্ধার করলেন ক্যাপ্টেন শাকিব

৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা খারাপ হয়েছিল। প্রথম চার ওভারে ৯ রানে তিন উইকেট হারিয়েছিল দলটি। তখন মনে হচ্ছিল বাংলাদেশের বোলাররা বড় অঘটন ঘটাতে তৈরি। কিন্তু তারপরে ক্যাম্পবেল ও ব্ল্যাকউড ক্রিজে এসে দিনের শেষ পর্যন্ত খেলেন। আর কোনও উইকেট পড়তে দেননি। বাংলাদেশের হয়ে এই তিনটি উইকেট নেন খালিদ আহমেদ। আর ৩৫ রান করলেই জয় পাবে ওয়েস্ট ইন্ডিজ। আর বাংলাদেশকে জিততে হলে নিতে হবে সাতটি উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.