বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2021: কার্বারকে হারিয়ে মহিলা সিঙ্গলসের ফাইনালে বার্টি
অ্যাশলে বার্টি। ছবি: পিটিআই
অ্যাশলে বার্টি। ছবি: পিটিআই

Wimbledon 2021: কার্বারকে হারিয়ে মহিলা সিঙ্গলসের ফাইনালে বার্টি

  • চলতি উইম্বলডনের প্রথম বাছাই অ্যাশলে বার্টি। প্রাক্তন চ্যাম্পিয়ান কার্বারকে হারিয়ে এ বছরের উইম্বলডনের মহিলা সিঙ্গলসের ফাইনালে পৌঁছে গেলেন বার্টি।

শুভব্রত মুখার্জি

২০১৮ সালের উইম্বলডন মহিলা সিঙ্গলসের চ্যাম্পিয়ান জার্মানির অ্যানগেলিক কার্বারের সঙ্গে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন চলতি উইম্বলডনের প্রথম বাছাই অ্যাশলে বার্টি। প্রাক্তন চ্যাম্পিয়ান কার্বারকে হারিয়ে করোনা আবহে হওয়া প্রথম উইম্বলডনের মহিলা সিঙ্গলসের ফাইনালে পৌঁছে গেলেন বার্টি। প্রসঙ্গত চলতি প্রতিযোগিতায় মহিলা বিভাগে সেমিফাইনালিস্টদের মধ্যে একমাত্র প্রাক্তন চ্যাম্পিয়ান ছিলেন কার্বার। অপর সেমিফাইনালে মুখোমুখি হয়েছেন প্লিসকোভা এবং সাবালেঙ্কা।

এই ম্যাচের আগে বার্তির বিরুদ্ধে কার্বারের মুখোমুখি রেকর্ড ছিল ২-২। তাদের শেষবার সাক্ষাৎ হয়েছিল ২০১৮ সালে। চলতি প্রতিযোগিতার ২৫ তম বাছাই কার্বারকে হারিয়ে নিজের জীবনের প্রথম উইম্বলডন ফাইনালে পৌছে গেলেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্তি। স্ট্রেট সেটে কার্বারকে উড়িয়ে দেন বার্তি। তার পক্ষে খেলার ফল ৬-৩,৭-৬ (৩)। প্রথম সেট হারার পরে দ্বিতীয় সেট জেতার জন্য ৫-৩ স্কোরলাইনে থাকাকালীন সার্ভ করছিলেন কার্বার। সেই সময়ে তার সার্ভ লাভে অর্থাৎ শূন্য ফলেই ভেঙে দেন বার্তি। এরপরেই খেলার ফল ঘুরে যায়।

এর পর দ্বিতীয় সেট টাইব্রেকারে ৬-০ ফলে এগিয়ে যান বার্তি। শেষ পর্যন্ত ৭-৩ ফলে টাইব্রেকারে জিতে ম্যাচ জয় সুনিশ্চিত করেন বার্তি। ফলে উইম্বলডন থেকে ছিটকে গেলেন ২০১৬ সালের রানার্স আপ এবং ২০১৮ সালের চ্যাম্পিয়ান কার্বার। ফাইনালে বার্তি মুখোমুখি হবেন প্লিসকোভা এবং সাবালেঙ্কা ম্যাচের জয়ীর বিরুদ্ধে।

বন্ধ করুন