বাংলা নিউজ > ময়দান > Wimbledon- সেমিতে ওঠার পর অদ্ভুত প্রশ্নের মুখে 'খারাপ মানুষ' জকোভিচ
সেমিফাইনালে ওঠার মুহূর্তে জকোভিচ (ছবি:রয়টার্স) (REUTERS)
সেমিফাইনালে ওঠার মুহূর্তে জকোভিচ (ছবি:রয়টার্স) (REUTERS)

Wimbledon- সেমিতে ওঠার পর অদ্ভুত প্রশ্নের মুখে 'খারাপ মানুষ' জকোভিচ

  • অন্যের রেকর্ড ছোঁয়ার জন্য দৌড়াচ্ছেন না। তিনি নিজের পথ নিজেই তৈরি করছেন।

কোয়ার্টার ফাইনালে জেতার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নোভাক। সেখানেই প্রথম প্রশ্ন শুনেই চোটে গেলেন নোভাক জকোভিচ। তাঁকে ‘খারাপ মানুষ’ বলায় তা মানতে পারেন না জোকার। সঙ্গে জানিয়েদিলেন, তিনি কারোর রেকর্ড ছোঁয়ার জন্য দৌড়াচ্ছেন না। তিনি নিজের পথ নিজেই তৈরি করছেন। কোয়ার্টার ফাইনালে তিনি জেতেন সরাসরি সেটে। এদিনের খেলার ফল ৬-৩, ৬-৪, ৬-৪। গ্র্যান্ড স্ল্যামে ৫০তম কোয়ার্টার-ফাইনাল খেলতে নেমে জকোভিচ গ্রাস কোর্টে শততম জয় পেলেন। আর মেজরে এটি তার ৩১৫তম জয়।

এদিকে সময়টা দারুণ কাটছিল মার্টন ফুচোভিচকের। টেনিসের ক্যারিয়ারে প্রথমবার উঠেছিলেন গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে। কিন্তু সেটাই মনে হয় ফুচোভিচকের ভাল সময়কে বদলে দিল। নোভাক জকোভিচের সামনে কোনও প্রতিরোধই গড়তে পারলেন না এই হাঙ্গেরিয়ান। তাকে সহজেই হারিয়ে সেমিফাইনালে উঠলেন সার্বিয়ান তারকা। শুরুটা দুর্দান্ত করেন জকোভিচ; ১৯ মিনিটেই এগিয়ে যান ৫-০ গেমে। সেখান থেকে ফুচোভিচক একটু ঘুরে দাঁড়ালেও ওই সেট হেরে যান ৬-৩ গেমে।

শেষ পর্যন্ত সরাসরি সেটেই জেতেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সেরা তারকা। দুই ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে পরে ম্যাচে জয় পান। খেলার ফল হয় ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে। এ বছরে প্রথম দুটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছেন জকোভিচ। গত মাসে ফরাসি ওপেন ছিল তার ১৯তম গ্র্যান্ড স্ল্যাম সাফল্য। রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের ২০ গ্র্যান্ড স্ল্যাম শিরোপার রেকর্ড ছোঁয়ার পথে এগিয়ে চলা ৩৪ বছর বয়সী জকোভিচ ফাইনালে ওঠার লড়াইয়ে খেলবেন দশম বাছাই কানাডার ডেনিস শাপোভালোভের বিপক্ষে।

এদিনের ম্যাচ জিতে সাংবাদিক সম্মেলন করতে গেলে তিনি প্রথম প্রশ্ন শুনেই চোটে যান। এদিন তাঁকে খারাপ ছেলে বলায় তিনি রেগে যান। তবে সম্মেলন ছেড়ে না উঠে সব প্রশ্নের জবাব দিলেন। যেন কোর্টে স্ট্রেট সেটে জেতার পর সাংবাদিক সম্মেলনেও স্ট্রেট সেটে জিতলেন জোকার।

বিশ্বের এক নম্বর তারকাকে যখন বলা হয় তাহলে খারাপ মানুষটা রজার আর রাফায়েলের রেকর্ডকে এই বছর তাড়া করছে। জকোভিচ জানান, ‘আমি নিজেকে খারাপ মানুষ বলে দেখিনা। আমি বলতে চাই এর মানে হল এটা আপনার দৃষ্টিভঙ্গি। আর হ্যা আমি কারোর রেকর্ড তাড়া করছিনা’ এরপরে তিনি জানান, ‘আমি নিজের পথ এবং নিজের জার্নি ও নিজের ইতিহাস নিজেই তৈরি করছি। আমি সৌভাগ্যবান যে আমি যেই খেলাটাকে পছন্দ করি সেই খেলার ইতিহাসের একটা অংশ হতে পারব।’

বন্ধ করুন