বাংলা নিউজ > ময়দান > Women’s T20 Challenge 2020: সুপারনোভাসকে ৫ উইকেটে হারিয়ে অভিযান শুরু মিতালিদের

শুভব্রত মুখার্জি

এই মরশুমে পুরুষদের আইপিএল এখন প্রায় শেষের পথে। ঠিক হয়ে গিয়েছে প্লে অফের চারটি দলও। বৃহস্পতিবার কোয়ালিফায়ার লড়াইয়ে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। এমন আবহে বুধবার সংযুক্ত আমিরশাহিতে শুরু মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আসর। তিনদলীয় এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল হরমনপ্রীত কৌর এবং মিতালি রাজের দল। আর প্রথম ম্যাচেই বাজিমাত করলেন মিতালি রাজরা।

বুধবার প্রথম ম্যাচে মিতালি রাজের ভেলোসিটি শেষ হাসি হাসল হরমনপ্রীতের সুপারনোভাসের বিরুদ্ধে। ১২৭ রান তাড়া করতে নেমে এক বল বাকি থাকতে পাঁচ উইকেটে ম্যাচ জেতে ভেলোসিটি।

প্রথম ম্যাচে টসে জেতেন মিতালি। ব্যাট করতে আহ্বান জানান সুপারনোভাসকে। আতাপাত্তুর ৪৪ এবং অধিনায়িক হরমনপ্রীতের ৩১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২৬ রান করে সুপারনোভাস। তিনটি উইকেট নেন একতা বিস্ত।

জবাবে ১২৭ রান তাড়া করতে নেমে শুরুতেই দ্রুত দু’‌উইকেট হারায় ভেলোসিটি। ভেদা কৃষ্ণামূর্তি, সুষমা বর্মা, সুনে লুজরা তাদের ধৈর্যশীল ব্যাটিংয়ে এক বল বাকি থাকতে নির্ধারিত লক্ষ্যে পৌঁছান মিতালিরা। স্বাভাবিক ভাবেই প্রথম ম্যাচ জয়ের ফলে বেশ স্বস্তির নিঃশ্বাস ফেলছেন মিতালিরা। অপরদিকে এই ম্যাচ হেরে ত্রিদলীয় এই প্রতিযোগিতায় শুরুতেই বেশ ব্যাকফুটে চলে গেলেন হরমনপ্রীতরা।

∆ সুপারনোভাস:‌

১২৬/‌৮

(‌আতাপাত্তু ৪৪, বিস্ত ৩/‌২২)

∆ ভেলোসিটি:‌

১২৯/‌৫

(লুজ ৩৭*‌, খাকা ২/‌২৭‌)‌‌

বন্ধ করুন