বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: আয়ারল্যান্ডকে গুঁড়িয়ে টানা দুই ম্যাচে জয়, ভালো জায়গায় ইংল্যান্ড

Women's T20 WC: আয়ারল্যান্ডকে গুঁড়িয়ে টানা দুই ম্যাচে জয়, ভালো জায়গায় ইংল্যান্ড

আয়ারল্যান্ডকে হারিয়ে ভালো জায়গায় পৌঁছে গেল ইংল্যান্ড।

আয়ারল্যান্ডকে ১৮.২ ওভারে ১০৫ রানে অলআউট করার পর, ইংল্যান্ড লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.২ ওভারে ৬ উইকেট ১০৭ রান করে ফেলে। ৩৪ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ব্রিটিশ মহিলা ব্রিগেড।

সোমবার প্রতিবেশী আয়ারল্যান্ডকে চার উইকেটে হারিয়ে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড। পরপর দুই ম্যাচে জয়ের ফলে তারা ভারতের গ্রুপ অর্থাৎ গ্রুপ-টু'র শীর্ষে রয়েছে। এর আগের ম্যাচে ইংল্যান্ড হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে।

আয়ারল্যান্ডকে ১৮.২ ওভারে ১০৫ রানে অলআউট করার পর, ইংল্যান্ড লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.২ ওভারে ৬ উইকেট ১০৭ রান করে ফেলে। ৩৪ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ব্রিটিশ মহিলা ব্রিগেড।

ইংল্যান্ডের হয়ে অ্যালিস ক্যাপসি ২২ বলে ঝোড়ো ৫১ রান করেন, যার মধ্যে একটি ছক্কা এবং ১০টি চার রয়েছে। ক্যাপসিকে সোমবার মহিলা প্রিমিয়ার লিগের নিলামের সময় দিল্লি ক্যাপিটালস ৭৫ লক্ষ টাকায় কিনে নিয়েছে। তাঁর ব্যাটেই এ দিন উড়ে গিয়েছে আয়ারল্যান্ড।

আরও পড়ুন: মা-বাবার জন্য কলকাতায় ফ্ল্যাট কেনার স্বপ্ন অবশেষে পূর্ণ হবে শিলিগুড়ির রিচার

জয়ের জন্য ১০৬ রান তাড়া করতে নেমে পাওয়ারপ্লে-র পর ইংল্যান্ডের স্কোর ছিল ১ উইকেটে ৬৯ রান। প্রথম ওভারে ওপেনার সোফিয়া ডাঙ্কলি (৪) সাজঘরে ফিরে গিয়েছিলেন। সপ্তম ওভারের দ্বিতীয় বলে ক্যাপসি আউট হওয়ার পর ইংল্যান্ড টার্গেটের কাছে পৌঁছে গিয়েছিল। এ দিকে ডব্লিউপিএল নিলামে মুম্বই ইন্ডিয়ান্স ৩.২ কোটিতে কেনা ন্যাট সাইভার-ব্রান্ট (৫) এ দিন হতাশ করেছেন। অধিনায়ক হিদার নাইট (১৪) এবং উইকেটরক্ষক অ্যামি জোন্সকেও (১২) নিজেদের ছন্দে ছিলেন না।

তবে তাতেও আটকানো যায়নি ইংল্যান্ডকে। তারা সহজেই ১৪.২ ওভারে ৬ উইকেটে ১০৭ রান করে ফেলে। ক্যাথরিন সাইভার-ব্রান্ট এবং সোফি একলেস্টোন শেষ পর্যন্ত ৫ এবং ০ রানে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন: টিভির সামনে না, WPL নিলামের সময় মন দিয়ে প্র্যাকটিস করছিলেন বাংলার তিতাস

আয়ারল্যান্ডের হয়ে কারা মারে ১৫ রানে তিন উইকেট নেন এবং ওরলা প্রেন্ডারগাস্ট এবং আর্লেন কেলি একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে, ইংল্যান্ডের স্পিন ত্রয়ী একলেস্টোন (৩/১৩), সারাহ গ্লেন (৩/১৯) এবং চার্লি ডিন (২/২৬) আয়ারল্যান্ডের ব্যাটিং অর্ডার গুঁড়িয়ে দিয়েছে। ব্রিটিশ পেসার লরেন বেল ও ক্যাথরিন সাইভার-ব্রান্ট নেন একটি করে উইকেট। ১৮.২ ওভারে ১০৫ রানে নাস্তানাবুদ হয় আইরিশরা।

প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড পরপর উইকেট হারাতে থাকে। আয়ারল্যান্ডের শীর্ষ চার ব্যাটসম্যান ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। গ্যাবি লুইস (৩৬) সর্বোচ্চ রান করেন। এ ছাড়া অ্যামি হান্টার (১৫), ওরলা প্রেন্ডারগাস্ট (১৭) এবং লউরা ডেলানি (১২) দুই অঙ্কের ঘরে পৌঁছলেও, তথৈবচ দশা ছিল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.