বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ব্যর্থ টপ অর্ডার, হোলসেল বদলের পূর্বাভাস দিলেন ব্যাটিং কোচ
নিউজিল্যান্ডের বিরুদ্ধে আউট হয়ে সাজঘরে ফিরছেন ওপেনার যস্তিকা ভাটিয়া। ছবি- এএফপি। (AFP)

Women's World Cup: ব্যর্থ টপ অর্ডার, হোলসেল বদলের পূর্বাভাস দিলেন ব্যাটিং কোচ

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬২ রানে পরাজিত হয় ভারত।

প্রথম ম্যাচে পাকিস্তানকে হারালেও, বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৬০ রান তাড়া করতে নেমে ৬২ রানে হারতে হল মিতালি রাজদের। সম্পূর্ণ ব্যর্থ দলের টপ অর্ডার। এরপরেই পরের ম্যাচে দলে রদবদলের পূর্বাভাস দিলেন ব্যাটিং কোচ শিব সুন্দর দাস।

এদিন শেফালি বর্মার বদলে টপ অর্ডারে স্মৃতি মন্ধনার সঙ্গে ওপেন করার সুযোগ পান যস্তিকা ভাটিয়া। তিনি ২৮ রান করতেই নিয়ে নেন ৫৯ বল। ব্যর্থ স্মৃতি ও দীপ্তি শর্মাও। তাঁরা যথাক্রমে ২১ বলে ৬ ও ১৩ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন। হরমনপ্রীত কউরের লড়াকু ৬৩ বলে ৭১ রান সত্ত্বেও, ১৯৮ রানেই থেমে যায় ভারতীয় ইনিংস। দলের ব্যাটারদের মন্থর গতির ব্যাটিং চিন্তা বাড়াচ্ছে ম্যানেজমেন্টের। ব্যাটারদের স্ট্রাইক রোটেট করা নিয়ে নিজের উদ্বেগও স্পষ্ট করে দেন ভারতের ব্যাটিং কোচ শিব সুন্দর দাস।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে শিব সুন্দর বলেন, ‘আমাদের টপ অর্ডারের ভাল খেলাটা খুব জরুরি। আমাদের টুর্নামেন্টে দূর অবধি যাওয়ার ক্ষমতা রয়েছে। তবে টপ অর্ডার শুরুর ১০-১৫ ওভার ভাল খেললে, তবেই তো বড় রান করা যায়। স্ট্রাইক বদল করতে না পারাটা আমাদের একটা বড় সমস্যা। আমাদের টপ অর্ডারে স্মৃতি থাকায় সেটা বেশ অভিজ্ঞ। ভেবেছিলাম টপ অর্ডার রান করবে। হয়তো পরের ম্যাচে আমাদের এই (ব্যাটিং লাইন আপ) নিয়ে পুনরায় বিবেচনা করতে হবে।’

অবশ্য টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতা নিয়ে চিন্তিত হলেও, এই ম্যাচে শেফালি বর্মাকে না খেলিয়ে যস্তিকাকে খেলানোর সিদ্ধান্তই সঠিক ছিল বলে মনে করছেন দাস। ‘আমরা প্রস্তুতি ম্যাচগুলিতে ওর ব্যাটিং দক্ষতা দেখেছি। ও তো মাত্র একটা ম্যাচ খেলেছে। আশা করছি পরের গুলোতে ভাল খেলবে। শেফালিকে আমরা ৭-৮ ম্যাচ সুযোগ দিয়েছি। ওর বিশ্রামের দরকার একটু। আশা করব ও এই বিশ্রামটাকে কাজে লাগিয়ে আরও শক্তিশালী হয়ে ফিরে আসবে।’ ১২ মার্চ ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজেদের পরের ম্য়াচ খেলতে মাঠে নামবে।

বন্ধ করুন