বাংলা নিউজ > ময়দান > WPL 2023 Final: শেষ অবধি টিকে গেলে জানতাম জিতব- ম্যাচের পর অকপট সিভার

WPL 2023 Final: শেষ অবধি টিকে গেলে জানতাম জিতব- ম্যাচের পর অকপট সিভার

মুম্বইয়ের জয়ে বড় ভূমিকা নেন ন্যাট সিভার-ব্রান্ট।

দিল্লি ক্যাপিটালসের টেল এন্ডার শিখা পাণ্ডে এবং রাধা যাদব মিলে তাদের স্কোর ১৩১-এ নিয়ে যান। ২ ভারতীয় তারকাই অপরাজিত থাকে। তবে ফাইনালে লড়াই করার জন্য এই স্কোরও যথেষ্ট ছিল না। মুম্বই ৩ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। সিভার ৫৫ বলে অপরাজিত ৬০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ম্যাচের সেরাও হন তিনি।

ন্যাট সিভার-ব্রান্ট মহিলা প্রিমিয়ার লিগে দুরন্ত ছন্দে ছিলেন। ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সকে জেতাতে তিনি বড় ভূমিকা নেন। এ দিন তিনি অপরাজিত ৬০ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ফাইনাল ঘিরে উত্তেজনা ছিল। দুই দলের বোলাররা লড়াই করেন। তবে সিভারের লড়াকু ইনিংসের হাত ধরে মহিলা প্রিমিয়ার লিগের উদ্বোধনী শিরোপা জেতে মুম্বই।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস একটা ৯ উইকেট হারিয়ে ৭৯ রানে ধুঁকছিল। ভাবেনি কেউ ১০০ পার করবে তারা। সেখান থেকে টেল এন্ডার শিখা পাণ্ডে এবং রাধা যাদব মিলে দিল্লির স্কোর ১৩১-এ নিয়ে যান। দুই ভারতীয় তারকাই অপরাজিত থাকেন।

তবে ফাইনালে লড়াই করার জন্য এই স্কোরও যথেষ্ট ছিল না। মুম্বই ৩ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। সিভার ৫৫ বলে অপরাজিত ৬০ রান করেন। এ ছাড়া হরমনপ্রীত কৌর করেন ৩৯ বলে ৩৭ রান। তিনি রানআউট হলে অ্যামেলিয়া কের নেমে ৮ বলে ১৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে ম্য়াচের সেরা হন সিভার। চ্যাম্পিয়ন হওয়ার পরে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত সিভার-ব্রান্ট বলেন যে, তিনি ম্যাচটি শেষ করে মাঠ ছাড়ার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন। পাশাপাশি তাঁর মতে, হরমন এবং অ্যামেলিয়া মিলে তাঁর চাপটা কমিয়ে দেন। সিভারের দাবি, ‘আমার ব্যাট করাটা বেশ কঠিন মনে হয়েছিল। তবে হরমন ভালো টোটালের দিকে এগিয়ে নিয়ে যায়। এবং আমার উপর থেকে চাপ সরিয়ে নেয়। এবং অ্যামেলিয়া যখন এসেছিল, তখনও একই কাজ করেছিল। আমি জানতাম, যদি আমি শেষ পর্যন্ত টিকে থাকি, আমরা জিতব।’

তিনি আরও যোগ করেন, ‘আমি খুশি যে, যখন চাপ বাড়ছিল, তখন আমি এই চাপটাকে আটকে রাখতে পেরেছি। এবং শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জেতাতে পেরেছি।’

ব্রিটিশ তারকা আরও বলেছেন যে, দিল্লির শেষ উইকেটে শিখা পাণ্ডে এবং রাধা যাদবের পার্টনারশিপ এই লড়াইকে আকর্ষণীয় করে তুলেছিল। শিখা (১৭ বলে ২৭ রান) এবং এবং রাধা (১২ বলে ২৭ রান) মিলে ২৪ বলে অপরাজিত ৫২ রান যোগ করেন। যে কারণে দিল্লির স্কোর ৭৯/৯ থেকে ১৩১/৯-ও পৌঁছয়।

সিভার তাই বলছিলেন, ‘শেষ তিন বা চার ওভারে, আমাদের বলে অনেক বেশি বাউন্ডারি হয়েছে। এটি খেলাটিকে আকর্ষণীয় করে তুলেছিল এবং শেষ পর্যন্ত এটি লড়াকু টোটাল ছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.