বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনাল : বোল্ট বনাম বুমরাহের লড়াইয়ে এগিয়ে কে? জানালেন ভন
বোল্ট এবং বুমরাহ।
বোল্ট এবং বুমরাহ।

WTC ফাইনাল : বোল্ট বনাম বুমরাহের লড়াইয়ে এগিয়ে কে? জানালেন ভন

  • ১৮-২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড।

শুভব্রত মুখার্জি

হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। তার পরেই সাউদাম্পটনের ২২ গজে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

ইতিমধ্যেই বিরাটরা ভারতে কঠোর নিভৃতবাস শুরু করেছেন। এই নিভৃতবাস শেষ করেই তাঁরা ইংল্যান্ডে যাবেন। সেখানেও নিভৃতবাস কাটিয়ে তার পরেই মাঠে নামবেন তাঁরা। ইংল্যান্ডের পরিবেশে যে কোনও টেস্ট ম্যাচ জয়ে অন্যতম বড় ভূমিকা পালন করবেন দু'দলের বোলাররা। নিউজিল্যান্ডের পেস বোলিং অ্যাটাক বরাবরই ভাল, সে কথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি ভারতের পেস বোলিং অ্যাটাকও কিন্তু বেশ শক্তিশালী হয়েছে। আর সেটা টের পাওয়া গিয়েছে কয়েক মাস আগে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের ভারতীয় বোলারদের পারফরম্যান্স দেখার পরে।

দুই দলের দুই অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরাহ‌‌‌ এবং ট্রেন্ট বোল্ট। এই দুই পেসারের মধ্যে কে সেরা, সেটাই জানতে চাওয়া হয়েছিল প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের থেকে। উল্লেখ্য যিনি কয়েক দিন আগেই মন্তব্য করেছিলেন ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলির মতোই কেন উইলিয়ামসন বিশ্বের শীর্ষ পর্যায়ের হলেও তিনি সেইরকম ভাবে প্রচারের আলো পাননি। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে দাঁড়িয়ে বুমরাহ বনাম বোল্ট প্রসঙ্গ নিয়ে বেশ সোজা ব্যাটেই খেললেন ভন। দু'জনকে নিয়েই প্রশংসায় পঞ্চমুখ।

ভন বলেন ' বুমরাহ না বোল্ট কে সেরা, এই বিষয়টায় আমি আলাদা করে কোনও সিদ্ধান্ত নিতে পারব না। জীবনে প্রথম বারের মতন এই রকম প্রশ্নের ক্ষেত্রে আমি মাঠের ধারে বাউন্ডারি লাইনে অপেক্ষা করতেই স্বচ্ছন্দ বোধ করব। তাও আমাকে যদি বাছতে বলা হয় আমি বলব বোল্ট, কারণ সে দীর্ঘ সময় ধরে খুব ভাল পারফরম্যান্স করছে। বুমরাহ ও একজন অসাধারণ এবং দুরন্ত স্কিলের অধিকারী এক বোলার। কয়েক বছর আগে ও ইংল্যান্ডে দারুণ পারফরম্যান্স করেছিল। সেই জন্য মনে করি এই লড়াইটা খুব জোরদার হবে।'

বন্ধ করুন