বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: কাইটানের কাঁটা তুলে টাইগারদের স্বস্তি দিলেন মেহেদি হাসান, ২৭৬ শেষ জিম্বাবোয়ের প্রথম ইনিংস
হারারেতে মেহেদি হাসানের গর্জন (ছবি:টুইটার)
হারারেতে মেহেদি হাসানের গর্জন (ছবি:টুইটার)

ZIM vs BAN: কাইটানের কাঁটা তুলে টাইগারদের স্বস্তি দিলেন মেহেদি হাসান, ২৭৬ শেষ জিম্বাবোয়ের প্রথম ইনিংস

  • মেহেদি হাসান নিলেন ৫ উইকেট, শাকিব আল হাসান নিলেন ৪ উইকেট। প্রথম ইনিংসে বাংলাদেশ এগিয়ে ১৯২ রানে।  

শাকিব আল হাসান ও মেহেদি হাসানের বোলিং জুটিতে জিম্বাবোয়ের ইনিংসে ব্রেক কষে দিল বাংলাদেশ। সঙ্গে ছিলেন তাসকিন আহমেদ। ২৬১ রানেই জিম্বাবোয়ের ৬ উইকেট তুলে নিল বাংলাদেশ। স্কোর বোর্ডে যখন ২৬৩ রান তখনই ফের উইকেট পড়ল জিম্বাবোয়ের ৭ নম্বর উইকেট। এরপরেই শূন্য রানে আউট হন ভিক্টর। কৃতিত্বে সেই মেহেদি হাসান। একটা সময় শক্ত খুঁটির মত দলকে সামলে রেখেছিলেন জিম্বাবোয়ের ব্যাটসম্যান কাইটানো। কিন্তু তাঁকে সাজঘরে ফেরাতেই সব অঙ্ক বদলে গেল। প্রথম ইনিংসের ম্যাচ যেন হাতের মুঠোয় চলে আসে টাইগারদের। ২৭৬ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

প্রথম সেশনে বাংলাদেশের বোলাররা হতাশ করলেও দ্বিতীয় সেশনের বাইশ গজের দখল নিয়েছেন টাইগাররা। চা বিরতি পর্যন্ত জিম্বাবোয়ের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৪৪ রান। বাংলাদেশ এগিয়ে ছিল ২২৪ রানে। মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পরে আর বেশিক্ষণ রান করতে পারেননি ডিনো মেয়ার্স। শাকিব আল হাসানের বলে মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ততক্ষনে অবশ্য ব্যক্তিগত ৬৫ বলে ২৭ রান করে ফেলেছিলেন তিনি। টামিসেন মারুমা ও রয় কাইয়াকে টানা দুই ওভারে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখান শাকিব ও তাসকিন। ২২৯ রানে ৫টি উইকেট হারায় জিম্বাবোয়ে।

চা বিরতির আগ পর্যন্ত টি কাইটানো করেছেন ৮২ রান। খেলেছেন ২৮২টি বল। তবে এরপরেই অঘটন মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে তিনি ফেরেন ৮৩ রান করেই। এর আগে মেহেদি হাসান মিরাজের বলেই আউট হয়েছিলেন ব্রেন্ডন টেইলর, তিনিও ব্যক্তিগত ৮১ রান করেছিলেন।  প্রথম ইনিংসে ৩১ ওভার বল করে ৮২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন মেহেদি হাসান। শাকিব আল হাসান নিয়েছেন ৪ উইকেট। তাসকিন নিয়েছেন একটি উইকেট। ১৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা শুরু করেছে বাংলাদেশ।

বন্ধ করুন