বাংলা নিউজ > টেকটক > পার্ট টাইম চাকরি পাওয়া হবে সহজ, আসছে নয়া বাণিজ্যিক মডেল 'ফ্লিপকার্ট এক্সট্রা'
আসছে নয়া বাণিজ্যিক মডেল 'ফ্লিপকার্ট এক্সট্রা'। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
আসছে নয়া বাণিজ্যিক মডেল 'ফ্লিপকার্ট এক্সট্রা'। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)

পার্ট টাইম চাকরি পাওয়া হবে সহজ, আসছে নয়া বাণিজ্যিক মডেল 'ফ্লিপকার্ট এক্সট্রা'

  • ফ্লিপকার্টের মতোই ফ্লিপকার্ট এক্সট্রাও মোবাইল অ্যাপের মাধ্যমে স্মার্টফোনে ডাউনলোড করা যাবে।

কর্মসংস্থান বাড়ানোর লক্ষ্যে 'ফ্লিপকার্ট এক্সট্রা' নামক নতুন কাজের মডেল বাজারে আনছে অনলাইন বিপণনী সংস্থা ফ্লিপকার্ট। সংস্থার দাবি, নয়া মডেলে টেকনিশিয়ানদের কাজের সুযোগ বাড়বে। ফ্লিপকার্টের মতোই ফ্লিপকার্ট এক্সট্রাও মোবাইল অ্যাপের মাধ্যমে স্মার্টফোনে ডাউনলোড করতে পারবেন গ্রাহকরা। গুগল প্লে স্টোর থেকে এটি ডাউনলোড করতে হবে।

এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই নয়া বাণিজ্যিক মডেলের সঙ্গে যুক্ত হতে পারবেন আগ্রহীরা। ফ্লিপকার্টের পক্ষ থেকে জারি করা একটি বিবৃতিতে জানানো হয়েছে, প্রথমে সংশ্লিষ্ট ব্যক্তির সম্পর্কে যাবতীয় তথ্য যাচাই করা হবে। তারপর এই অ্যাপের মাধ্যমেই বিভিন্ন ধরনের কাজের সুযোগ পাবেন তিনি ৷ পণ্য সরবরাহ থেকে টেকনিশিয়ানের কাজ, সবই করতে পারবেন আগ্রহীরা। এমনকী, চাইলে অনলাইনে ব্যবসাও শুরু করা যেতে পারে এর মাধ্যমে। ফ্লিপকার্টের দাবি, এর ফলে শুধুমাত্র যে কাজের সুযোগ বাড়বে, তাই নয়। ফ্লিপকার্টের পরিষেবাও আরও ভালো এবং দ্রুত হবে। কারণ, ফ্লিপকার্ট এক্সট্রার মাধ্যমে সহজেই পার্ট-টাইম কাজের সুযোগ পাওয়া যাবে।

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ডিসেম্বর মাসের মধ্যে গোটা ভারতে অন্তত 4 হাজার পার্ট-টাইম কর্মী বা সহযোগী তৈরি করাই তাদের মূল লক্ষ্য। এদিকে, সামনেই পুজোর মরশুম। প্রতি বছরের মতোই এবারও ভারতে 'বিগ বিলিয়ন ডেজ'-এর সেল ও অফার শুরু করবে সংস্থা। তার ঠিক আগেই ফ্লিপকার্ট এক্সট্রা অনলাইন বাজারে চলে এলে কেনাকাটা আরও কয়েক গুণ বেড়ে যাবে বলেই আশা কর্তৃপক্ষের।

 

বন্ধ করুন