বাংলা নিউজ > টেকটক > Jio Cloud Laptop: জিও-র ল্যাপটপ পাওয়া যাবে মাত্র ১৫০০০ টাকায়! থাকছে কী কী ফিচার

Jio Cloud Laptop: জিও-র ল্যাপটপ পাওয়া যাবে মাত্র ১৫০০০ টাকায়! থাকছে কী কী ফিচার

জিও-র ল্যাপটপ পাওয়া যাবে মাত্র ১৫০০০ টাকায়! (JIO)

Jio Cloud Laptop special features: জিও-এর ল্যাপটপ পাওয়া যাবে মাত্র ১৫ হাজার টাকায়। এর সঙ্গে ক্লাউড ল্যাপটপের মধ্যে থাকছে ঢালাও সুবিধা। কেন এই ল্যাপটপ কিনবেন জেনে নিন।

ক্লাউড ল্যাপটপ নিয়ে কাজ শুরু করল রিলায়েন্স জিও। জিও-এর উচ্চপদস্থ আধিকারিকের তরফে জানা গিয়েছে এই খবর। খুব শিগগির দেশের বাজারে আসতে চলেছে জিও ক্লাউড ল্যাপটপ। দাম ১৫ হাজার টাকারও কম। ইজিও ক্লাউডের সমস্ত স্টোরেজ এবং প্রক্রিয়াকরণ সমেত কাজ করবে ল্যাপটপটি। একটি ডাম্ব টার্মিনাল হিসেবে কাজ করবে এই ল্যাপটপ। এর ফলে ব্যবহারকারীরা আরও দ্রুত জিওর সব পরিষেবা ব্যবহার করতে পারবে।’

(আরও পড়ুন: শীত পড়তেই বাড়বাড়ন্ত হয় হৃদরোগের! কেন? কী বলছে চিকিৎসাবিজ্ঞান)

জিও-এর উচ্চপদস্থ আধিকারিকের দাবি, ডাম্ব টার্মিনাল এমন এক জিনিস যাকে নর্মাল ল্যাপটপ হিসেবে কাজে লাগানো যায়। ল্যাপটপে সমস্ত মেমোরি, প্রসেসিং ইত্যাদির জন্য আলাদা করে অনেকটাই খরচ হয়। সেই সব খরচই এই ল্যাপটপ থুড়ি ক্লাউডে সংরক্ষণ করা যাবে। এছাড়াও পরিষেবা হবে পার্সোনালাইজড। একজন নয়, একের বেশি ব্যক্তি ব্যবহার করতে পারবেন এই ল্যাপটপ।

(আরও পড়ুন: বিছুটি পাতার চায়ের গুণে কবজায় থাকে সুগারও! কীভাবে বানাবেন জেনে নিন)

কোন কোন দিক থেকে জিও ল্যাপটপ একজনের কাছে জরুরি? আসুন জেনে নেওয়া যাক

  • এই মুহূর্তে একটা ল্যাপটপ কিনতে কমপক্ষে৩০ থেকে ৫০ হাজার টাকা খরচ করতে হয়। সেই জায়গায় রিলায়েন্স জিও-এর ল্যাপটপ পাওয়া যাবে ১৫ হাজার টাকায়।
  • রিলায়েন্স ইতিমধ্যেই এই বিশেষ মডেলের ল্যাপটপ বানাতে কথা বলছে বিশ্বের বিখ্যাত সংস্থাগুলির সঙ্গে। তালিকায় রয়েছে Acer, HP, Lenovo-র মতো জনপ্রিয় ল্যাপটপ নির্মাতারা। ফলে গুণমানের নিরিখেও বেশ উন্নত হবে এই ল্যাপটপ।
  • ক্লাউড পিসির জন্য এর মধ্যেই এইচপি ক্রোমবুক-এর উপর ট্রায়াল চালানো হয়েছে। সেটি জিও-র দ্বিতীয় ল্যাপটপ হতে চলেছে। প্রসঙ্গত, চলতি বছর জুলাই মাসে জিও জিওবুক ল্যাপটপ লঞ্চ করেছিল। যার দাম ১৬,৪৯৯ টাকা।
  • জিওবুক ল্যাপটপ যেখানে জিওওস অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। তবে নতুন ল্যাপটপে থাকে উইন্ডোস অপারেটিং সিস্টেমে। 
  • রিলায়েন্স এই পার্সোনাল ক্লাউড কম্পিউটারের উপরে মাসিক সাবস্ক্রিপশনও চালু করতে পারে বলে খবর। সেই সাবস্ক্রিপশনের অফার হিসেবে একাধিক বিকল্প দেওয়া হবে। যাঁরা আরও বিশেষরকমের অতিরিক্ত বৈশিষ্ট্য চাইবেন, তাঁদের এই ল্যাপটপ কিনতেএকটু বেশি খরচ হবে।

টেকটক খবর

Latest News

মাত্র ২০ লক্ষ টাকায় IPL মাতানো পথিরানা রাতারাতি কোটিপতি লঙ্কা প্রিমিয়র লিগে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো 'কী দুর্ধর্ষ একটা সফর...', মিস ইউনিভার্স খেতাব জয়ের তিন দশক, নস্টালজিক সুস্মিতা সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের

Latest IPL News

IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.