বাংলা নিউজ > টেকটক > Revolt RV 400: ভর্তুকির ফলে এখন ৫০ হাজারেরও কমে! এক চার্জেই ১৫০ KM ছোটে

Revolt RV 400: ভর্তুকির ফলে এখন ৫০ হাজারেরও কমে! এক চার্জেই ১৫০ KM ছোটে

ছবি : রিভোল্ট (Revolt)

এখন প্রায় ৬৮ হাজার টাকা সস্তায় কিনতে পারবেন দেশের অন্যতম জনপ্রিয় বৈদ্যুতিক মোটরসাইকেল Revolt RV 400 ।

ইলেকট্রিক বাইক কেনার কথা ভাবছেন? সেক্ষেত্রে এখন দুর্দান্ত সুযোগ। এখন প্রায় ৬৮ হাজার টাকা পর্যন্ত সস্তায় কিনতে পারবেন দেশের অন্যতম জনপ্রিয় বৈদ্যুতিক মোটরসাইকেল Revolt RV 400 ।

সম্প্রতি গুজরাট সরকার 'গুজরাট বৈদ্যুতিক যান নীতি ২০২১' ঘোষণা করেছে। আর সেই নীতির প্রভাবেই দাম হ্রাস পেয়েছে Revolt RV 400-এর।

গুজরাটের নতুন বৈদ্যুতিক যান নীতি অনুসারে, রাজ্য সরকার গুজরাটে বিক্রি হওয়া প্রতিটি বৈদ্যুতিক বাইকের জন্য গ্রাহকদের প্রতি Kwh পিছু ১০ হাজার টাকা ভর্তুকি দেবে। আগামী ১ জুলাই থেকে এটি কার্যকর হবে।

রিভোল্ট আরভি 400 বাইকে 3.2 KwH-এর ব্যাটারি রয়েছে। ফলে ক্রেতারা প্রতিটি বাইকে কমপক্ষে ২০ হাজার টাকা ভর্তুকি পাবেন।

ছবি : রিভোল্ট
ছবি : রিভোল্ট (Revolt)

এদিকে কেন্দ্রীয় সরকারও FAME II নীতির অধীনে প্রতি KwH পিছু ১৫ হাজার টাকা করে দেবে। সুতরাং এক্ষেত্রেও এক ধাক্কায় অনেকটা দাম কমছে।

ফলে অবিশ্বাস্যভাবে ৬৮ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন Revolt RV 400-এ। মাত্র ৪৮ হাজার টাকায় মিলবে এই বাইক। যা সত্যি অভাবনীয়।

Revolt RV 400-এ একটি 3.24 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি এবং 3 kW বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত।

রিভোল্ট আরভি 400-এ তিনটি রাইডিং মোডে আছে। এটি ইকো, নরমাল এবং স্পোর্টস। স্পোর্টস মোডে, বাইকটির সর্বোচ্চ 85 কিলোমিটার প্রতি ঘন্টার গতিবেগ।

ইকো মোডে এটি এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে। কালো এবং লাল দুটি রঙের অপশন রয়েছে। সংস্থার দাবি, ব্যাটারি পুরোপুরি চার্জ হতে সময় লাগে সাড়ে ৪ ঘন্টা।

 

বন্ধ করুন