বাংলা নিউজ > টেকটক > আরও সুযোগ মিলবে WhatsApp-র অডিয়ো মেসেজে, নয়া ফিচার নিয়ে চলছে কাজ : রিপোর্ট
আপাতত হোয়্যাটসঅ্যাপে অডিয়ো মেসেজ পাঠানোর সময় ব্যবহারকারীদের একবারেই রেকর্ড করতে হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
আপাতত হোয়্যাটসঅ্যাপে অডিয়ো মেসেজ পাঠানোর সময় ব্যবহারকারীদের একবারেই রেকর্ড করতে হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

আরও সুযোগ মিলবে WhatsApp-র অডিয়ো মেসেজে, নয়া ফিচার নিয়ে চলছে কাজ : রিপোর্ট

  •  হোয়্যাটসঅ্যাপে অডিয়ো রেকর্ডিং আরও সহজ হতে চলেছে।

হোয়্যাটসঅ্যাপে অডিয়ো রেকর্ডিং আরও সহজ হতে চলেছে। মিলবে একাধিক সুযোগ-সুবিধা। এমনই একটি নয়া ফিচার নিয়ে কাজ করছে ফেসবুকের মালিকাধীন মেসেজিং অ্যাপ। এমনটাই জানিয়েছে WABetaInfo। যে ওয়েবসাইট হোয়্যাটসঅ্যাপের সমস্ত নয়া আপডেট সংক্রান্ত খবর দেয়।

আপাতত হোয়্যাটসঅ্যাপে অডিয়ো মেসেজ পাঠানোর সময় ব্যবহারকারীদের একবারেই রেকর্ড করতে হয়। যতটা রেকর্ড করেন একবারে, ততটা পাঠিয়ে দিতে হয়। অডিয়ো ‘Pause’ করে পরে আবার রেকর্ডের সুযোগ নেই। পরে অডিয়ো মেসেজ পাঠাতে গেলে তখন রেকর্ড করতে হয়। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, নয়া ফিচারে সেই বিষয়ে পরিবর্তন আসতে চলেছে। সেই ফিচার অনুযায়ী, এবার থেকে অডিয়ো মেসেজ রেকর্ড করার সময় ব্যবহারকারীরা ‘Start’, ‘Pause’ এবং ‘Resume’ করতে পারবেন।

সেই নয়া ফিচারের বিষয়টি সর্বপ্রথম লক্ষ্য করেছে WABetaInfo। যে নয়া ফিচার সর্বপ্রথমে iOS beta ভার্সনে দেখা গিয়েছে বলে জানিয়েছে সেই ওয়েবসাইট। ওই রিপোর্ট অনুযায়ী, ফিচারের নয়া ভিডিয়োয় দেখা গিয়েছে যে অডিয়ো মেসেজ রেকর্ড করার সময় প্রয়োজনমতো ‘Pause’ এবং ‘Resume’ করতে পারবেন ব্যবহারকারীরা। সেজন্য তিনটি বাটন দেওয়া হয়েছে। লাল রঙের আইকনে ক্লিক করে ব্যবহারকারীরা অডিয়ো রেকর্ড শুরু বা শেষ করতে পারেন। রেকর্ডিং শেষ হয়ে গেলে তাঁরা সেই অডিয়ো মেসেজ পারবেন।

WABetaInfo-র ওই রিপোর্টে দাবি করা হয়েছে, অ্যান্ড্রয়েড ফোনেও সেই ফিচার নিয়ে আসার জন্য কাজ চালাচ্ছে ফেসবুকের মালিকাধীন মেসেজিং অ্যাপ। তবে সেই ফিচার কতদিনের মধ্যে আসবে, সে বিষয়ে কিছু জানায়নি WABetaInfo। হোয়্যাটসঅ্যাপের তরফেও মুখ খোলা হয়নি।

বন্ধ করুন