বাংলা নিউজ > টেকটক > নীল রঙের WhatsApp লোগো? নতুন আপডেট ঘিরে তুঙ্গে জল্পনা
ফাইল ছবি : ব্লুমবার্গ (MINT_PRINT)
ফাইল ছবি : ব্লুমবার্গ (MINT_PRINT)

নীল রঙের WhatsApp লোগো? নতুন আপডেট ঘিরে তুঙ্গে জল্পনা

সাধারণভাবে নোটিফিকেশনের ক্ষেত্রে ডার্ক মোডে নোটিফিকেশন শেড সবুজ দেখায়। যেহেতু সবুজই হোয়াটসঅ্যাপের থিম কালার, তাই এমনটা করা হয়। কিন্তু এটিকে নীল করা হচ্ছে বলে জানা গিয়েছে।

২০২১-এ একের পর এক নয়া ফিচার্স আনছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সম্প্রতি মাল্টি ডিভাইস লগ ইনের বিষয়ে ঘোষণা করে সংস্থা। ভয়েস মেসেজ পাঠানোর আগে নিজে একবার শুনে নেওয়ার সুবিধাও অ্যাড করা হয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও একটি নতুন বৈশিষ্ট্য। এই বৈশিষ্ট্যটি মূলত ইউজার ইন্টারফেস-ভিত্তিক।

হোয়াটসঅ্যাপের মেসেজ নোটিফিকেশনের রঙের ক্ষেত্রে বদল আনার বিষয়ে কাজ করছে সংস্থা। হোয়াটসঅ্যাপ বেটা আপডেট 2.21.12.12-তে অ্যান্ড্রয়েডে ইতিমধ্যেই এই ফিচার এসে গিয়েছে। বেটা ভার্সানের পর জনপ্রিয় হলে এটি পাকাপাকি ভাবে নর্মাল ভার্সানে আনা হতে পারে।

নতুন বেটা আপডেটে হোয়াটসঅ্যাপ লোগো, ব্যাজ, রিপ্লাই এবং মার্ক অ্যাজ রেড... সবকটি বাটন-ই নীল রঙের হয়ে যাচ্ছে। WABetaInfo সূত্রে এমনটাই জানা গিয়েছে। সেই সঙ্গে কালার স্কিমেও পরিবর্তন আসছে।

সাধারণভাবে নোটিফিকেশনের ক্ষেত্রে ডার্ক মোডে নোটিফিকেশন শেড সবুজ দেখায়। যেহেতু সবুজই হোয়াটসঅ্যাপের থিম কালার, তাই এমনটা করা হয়। কিন্তু এটিকে নীল করা হচ্ছে বলে জানা গিয়েছে। ভবিষ্যতে লাইট মোডেও এমন পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে WABetaInfo ।

গত সপ্তাহেও নতুন একটি আসন্ন ফিচারের কথা জানা যায়। এই বৈশিষ্ট্যটি যদিও হোয়াটসঅ্যাপের ইউজার ভেরিফিকেশান সম্পর্কিত। বর্তমানে হোয়াটসঅ্যাপে যখন কোন ব্যবহারকারী প্রথমবার লগ ইন করেন, তখন ডিভাইস ভেরিফিকেশনের জন্য একটি ৬ ডিজিটের কোড আসে। কিন্তু নেটওয়ার্ক প্রবলেম হলে সেই কোড রিসিভ করতে সমস্যা হতে পারে। এবার হচ্ছে তারই সুরাহা।

এবার থেকে ভেরিফিকেশনের জন্য ফ্ল্যাশ কল আনার বিষয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। অর্থাত্ লগ ইন করার সময়ে আপনার নম্বরে হোয়াটসঅ্যাপ থেকে একটি ফোন আসবে। আর তাতেই হয়ে যাবে ভেরিফিকেশন।

বন্ধ করুন